Monday, June 24, 2024
দেশ

৫ কোটি টাকা, ফ্ল্যাট, ডেপুটি কালেক্টর পদে চাকরি পেলেন চিনা হামলায় শহিদ কর্নেল সন্তোষ বাবুর স্ত্রী

হায়দরাবাদ: ভারত-চিন সীমান্তে চিন সেনার হামলায় শহিদ হয়েছেন কর্নেল সন্তোষ বাবু-সহ ২০ ভারতীয় সেনা জওয়ান। শহিদ কর্নেল সন্তোষ বাবুর বাড়িতে গিয়ে তাঁর পরিবারের সঙ্গে দেখা করলেন তেলঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও৷ শহিদ সেনার পরিবারের হাতে ৫ কোটি টাকার বেশি মূল্যের চেক তুলে দেন তিনি৷

এদিন কেসিআর-এর সঙ্গে ছিলেন একাধিক মন্ত্রী ও আমলা৷ সূর্যপেটে কর্নেল সন্তোষ বাবুর ছবিতে মাল্যদান করে শ্রদ্ধাও জ্ঞাপন করেন চন্দ্রশেখর রাও ও তাঁর মন্ত্রী ও আমলারা৷ কর্নেলের স্ত্রীকে ডেপুটি কালেক্টর পদে চাকরি দেওয়া হয়েছে। কর্নেল সন্তোষ বাবুর স্ত্রী (সন্তোষী) ও সন্তানদের চার কোটি টাকার একটি চেক দেওয়া হয়েছে এবং তার বাবা-মায়ের (মঞ্জুলা ও উপেন্দ্র) হাতে আরও এক কোটি টাকার চেক দেওয়া হয়েছে।

তেলেঙ্গানা সরকার তরফে শহিদ কর্নেল সন্তোষ বাবুর পরিবারকে বানজারা হিলস-এ ৭১১ বর্গফুটের একটি ফ্ল্যাট দেওয়া হয়েছে৷ মুখ্যমন্ত্রী চন্দ্রশেখর রাও বলেন, কর্নেল সন্তোষ বাবু দেশের জন্য প্রাণ দিয়েছেন৷ সব সময় ওঁর পরিবারের পাশে আছি৷ তিনি জানান, কোনও রকম দরকার পড়লে তাঁর সঙ্গে সরাসরি যোগাযোগ করতে৷ মন্ত্রী জগদীশ রেড্ডিকে নির্দেশ দেন, কর্নেল সন্তোষ বাবুর পরিবারের খেয়াল রাখার৷

এর আগে চন্দ্রশেখর রাও বলেছিলেন, সেনা সদস্যরা তাঁদের জীবনকে ঝুঁকির মধ্যে ফেলে সীমান্তে পাহারা দিচ্ছে। পুরো দেশকেই সেনাবাহিনীর পাশে দাঁড়াতে হবে। আমাদের প্রতি একাত্ম প্রদর্শন করতে হবে। ঐক্যবদ্ধ ভারতবাসীকে তাঁদের এবং তাদের পরিবারের পাশে দাঁড়াতে হবে। আমাদের এই কর্মকাণ্ড সশস্ত্র বাহিনী এবং তাঁদের পরিবারের প্রতি আস্থা জাগিয়ে তুলবে।

উল্লেখ্য, কেন্দ্রীয় সরকারের তরফে ইতিমধ্যেই ঘোষণা করা হয়েছে, গত ১৫ জুন রাতে গালওয়ান উপত্যকায় শহিদ হওয়া ১৯ জন ভারতীয় সেনার পরিবারকে প্রত্যেককে ১০ লাখ টাকা করে দেওয়া হবে।