Monday, May 27, 2024
দেশ

কবিতা পোস্ট করে পাকিস্তানকে কটাক্ষ ভারতীয় বায়ুসেনার

নয়াদিল্লি: এয়ার স্ট্রাইক ইস্যুতে এবার পাকিস্তানকে কটাক্ষ করল ভারতীয় বায়ুসেনা। হিন্দিতে কবিতা টুইট করে ভারতীয় বায়ুসেনার তরফে বলা হয়, আমরা তো ওদের ঝাঁকিয়ে দিয়েছি। এখন ওদের ঘুম আসবে কী করে? কবিতাটি লিখেছেন বিপিন এলাহাবাদী।

কবিতায় লেখা হয়েছে, কেউ সব সীমা লঙ্ঘন করায় ম্রিগমরীচিকাকে সীমান্ত পার করতে হয়েছে। এখানে ম্রিগমরীচিকা বলতে মিরাজ ২০০০-কে বোঝানো হয়েছে। যা ২৬ ফেব্রুয়ারি ভোররাতে পাকিস্তানে ঢুকে জইশ-ই-মহম্মদের ট্রেনিং ক্যাম্প গুঁড়িয়ে দেয়।

কবিতায় লেখা রয়েছে, এবার আমরা সীমান্ত পার করেছি। এক অভূতপূর্ব উপায়ে আমরা প্রতিকূলতাকে ছুঁয়েছি। আমাদের উদ্দেশ্য ছিল নিজের পথ শুধরে নেওয়ার জন্য তাকে সতর্ক করা। এই লাইন গুলি যে পাকিস্তানকে উদ্দেশ্য করে লেখা হয়েছে  তাতে কোনও সন্দেহ নেই।

কাশ্মীরে পুলওয়ামায় জঙ্গি হামলার প্রতিশোধ নিতে পাক অধিকৃত কাশ্মীরে এয়ার স্ট্রাইক করে ভারত। সেটার পাল্টা দেয় পাকিস্তানও। আক্রমণ প্রতিহত করতে গিয়ে ভেঙে যায় ভারতীয় বায়ুসেনার মিগ ২১ বাইসন বিমান। পাক সেনার কাছে ধরা পড়ে যান বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দন বর্তমান। তাঁকে বন্দি করে পাকিস্তান। তবে আন্তর্জাতিক চাপের কাছে নতি স্বীকার করে তাঁকে দু’দিনের মধ্যেই ছেড়ে দেয় ইসলামাবাদ। মানে শুধু স্ট্রাইক করে নয় নানা ভাবে পাকিস্তানকে চাপে রাখার প্রক্রিয়া শুরু করেছে ভারত।