Monday, June 24, 2024
কলকাতা

কমল বাংলাশ্রীর ভাড়া, ফের শুরু পরিষেবা

কলকাতা: ডব্লিউবিটিসি-র দূরপাল্লার এসি বাস বাংলাশ্রীর ভাড়া কমানো হল। পাশাপাশি বন্ধ থাকা শিলিগুড়ি, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, মালদা, বহরমপুর রুটে বাস চালু করা হল। ভাড়া কমানোয় মিলছে যাত্রী। হচ্ছে অগ্রিম বুকিংও। পুজোর আগে বাংলাশ্রী লাভের মুখ দেখবে বলে আশায় পরিবহণ দফতরের কর্তারা। এই বছর জুলাইয়ে এই বাস পরিষেবা চালু হয়েছিল। কিন্তু ভাড়া বেশি হওয়ায় যাত্রী সংখ্যা কমছিল। লোকসানে চলায় কতগুলি রুটে বন্ধ হয়ে যায় বাংলাশ্রী এক্সপ্রেস।

জুলাইয়ে চালু হয়েছিল এই বাস পরিষেবা। তবে ভাড়া বেশি হওয়ায় যাত্রী সংখ্যা কমছিল। বিশেষ করে উত্তরবঙ্গের চার জেলায় বাংলাশ্রী বন্ধ হয়ে যাওয়ায় দফতরের ভূমিকা নিয়ে প্রশ্ন ওঠে। অত্যাধুনিক এসি বাসগুলিতে কেন যাত্রী মিলছে না, তা নিয়ে শুরু হয় চর্চা। অবশেষে শিলিগুড়ি, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, মালদা, বহরমপুর রুটে ভাড়া কমিয়ে চালু করে দেওয়া হল বাংলাশ্রী এক্সপ্রেস।

পরিবহণ দফতরের কর্তাদের দাবি, ভাড়া কমানোর ফলে যাত্রীর সংখ্যা ক্রমশ বাড়ছে। জ্বালানির মূল্যবৃদ্ধি হওয়ায় বেসরকারি বাস সংস্থা মালিকরা ফের ভাড়া বৃদ্ধির দাবিতে সরব। এই অবস্থায় উৎসবের মরশুমে বাংলাশ্রীর ভাড়া কমিয়ে যাত্রী টানার নয়া কৌশল পরিবহণ দফতরের।