Monday, May 27, 2024
দেশ

ওড়িশায় চারবারের BJD সাংসদ যোগ দিলেন বিজেপিতে

নয়াদিল্লি: অমিত শাহের উপস্থিতিতে আনুষ্ঠানিক ভাবে বিজেপিতে যোগ দিলেন বিজু জনতা দলের (বিজেডি) প্রাক্তন সাংসদ বৈজয়ন্ত জয় পান্ডা। বিজেপিতে যোগদানের পর জয় বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও দলীয় সভাপতি অমিত শাহর নেতৃত্বকে শ্রদ্ধা করি।

ওড়িশার মুখ্যমন্ত্রী তথা বিজেডি সভাপতি নবীন পট্টনায়েকের সঙ্গে মতবিরোধের জেরে গত জানুয়ারি মাসে দল থেকে সাসপেন্ড হয়েছিলেন জয়। তাঁকে ষড়যন্ত্র করে সরিয়ে দেওয়া হয় বলে অভিযোগ এনেছিলেন জয়। আঙুল তুলেছিলেন, দলেরই অন্য গোষ্ঠীর বিরুদ্ধে। এদিকে, বিজেপিতে যোগ দেওয়ার পর জয় বলেন, আমি মনে করি, নরেন্দ্র মোদী ও অমিত শাহর নেতৃত্বদান দেশের জন্য গুরুত্বপূর্ণ। তাঁরা সঠিক পথেই দেশকে চালনা করবেন।

এদিন দিল্লিতে বিজেপির সদর দফতরে যাওয়ার আগে জয় পান্ডা টুইটে লেখেন, রাজনৈতিক সহযোদ্ধা এবং সাধারণ মানুষের সঙ্গে গত ৯ মাস ধরে আলোচনার পরে মহাশিবরাত্রির দিন বিজেপিতে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। নরেন্দ্র মোদীর নেতৃত্বে ওড়িশা এবং দেশবাসীর সেবাই আমার লক্ষ্য।

রাজনৈতিক মহলের একাংশের মতে, ওড়িশায় লোকসভা ও বিধানসভা নির্বাচনের আগে ২০০০ সাল থেকে রাজ্যসভা এবং ২০০৯ সাল থেকে দু’দফায় লোকসভার সাংসদ জয় পান্ডার বিজেপিতে যোগদান নিঃসন্দেহে তাদের মনোবল বাড়াবে।

ওড়িশার বিজেপি নেতা তথা কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান এদিন বলেন, জয়ের মতো জনপ্রিয় নেতা বিজেপিতে যোগ দেওয়ায় প্রমাণিত হল, ওডিশায় আমরাই ক্ষমতায় আসতে চলেছি।