Sunday, June 23, 2024
খেলা

রোজ দু’বেলা ৫০০ মানুষের মুখে খাবার তুলে দেবে ইস্টবেঙ্গল

কলকাতা: মারণ করোনাভাইরাস কার্যত থামিয়ে দিয়েছে মানুষের স্বাভাবিক জীবনযাত্রা। দেশের বিভিন্ন রাজ্যে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনার প্রকোপ। করোনা মোকাবেলায় এগিয়ে এসেছেন বহু মানুষ। সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন লকডাউনে কাজ হারানো মানুষের দিকে। গত বছরের মতো এবছরও এগিয়ে আসলো ইস্টবেঙ্গল ক্লাব।

বর্তমানে ময়দানের মালিদের প্রতিদিনের খাবার সংগ্রহ করাটাই দুষ্কর হয়ে দাঁড়িয়েছে। এই পরিস্থিতিতে তাদের পাশে দাঁড়ালো ইস্টবেঙ্গল ক্লাব। করোনার জেরে ক্লাবের শতবর্ষ উদযাপন করতে পারেনি ইস্টবেঙ্গল। তবে তার বদলে এই কঠিন পরিস্থিতিতে সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর শপথ নিলেন তাঁরা।

শুক্রবার থেকে ময়দান অঞ্চলে দুঃস্থ, অসহায় ও ভবঘুরে মানুষ এবং ময়দানের সব টেন্টের মালিদের দু’বেলা খাওয়ানোর দায়িত্ব নিল ইস্টবেঙ্গল ক্লাব তারা। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই পরিষেবা চালিয়ে যাবে তাঁরা। তাঁদের উদ্দেশ্য হল এই অতিমারী পরিস্থিতিতে কেউ যেন অভুক্ত না থাকে।

দুপুর ১২ টা থেকে ১২.৩০ পর্যন্ত ইস্টবেঙ্গল ক্লাবে গিয়ে খাবার সংগ্রহ করে নিতে পারবেন ময়দান অঞ্চলের দুঃস্থ মানুষরা। সন্ধ্যযয়ও ঠিক এরকমই ব্যবস্থা করা হয়েছে। একদিন কিংবা দু’দিন নয়, করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই কর্মসূচি চালিয়ে যাবে ইস্টবেঙ্গল ক্লাব।