Monday, June 24, 2024
রাজ্য​

দুর্গা পুজোয় জমিয়ে নাচলেন চিনা রাষ্ট্রদূত, ভাইরাল ভিডিও

বিধাননগর: কলকাতার দুর্গা পুজোয় এসে জমিয়ে নাচলেন চিনা রাষ্ট্রদূত মা জানহু। চিনা সুরের ছন্দে ফর্মাল শার্ট-প্যান্ট পরেই মঞ্চে নাচলেন মা জানহু। সেই ভিডিও রীতিমত ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। বিধাননগরের বিজে ব্লকের পুজোর উদ্বোধনে হাজির ছিলেন মা জানহু। কিন্তু তাঁর উপস্থিতি যে গোটা অনুষ্ঠানটাকেই অন্য মাত্রা দিয়ে দেবে তা মণ্ডপে উপস্থিত দর্শকেরা মোটেও ভাবতে পারেননি।

চিনা রাষ্ট্রদূত দুর্দান্ত নৃত্যশৈলি ইতিমধ্যেই ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। আসলে বিজে ব্লকের পুজো উদ্বোধন করার কথা ছিল রাজ্যপাল কেশরিনাথ ত্রিপাথির। কিন্তু সেখানে পৌঁছাতে তাঁর একটু দেরি হয়ে যায়। তাই তিনি না আসা পর্যন্ত অনুষ্ঠান শুরু করা যাচ্ছিল না। এমতাবস্থায় চিনা রাষ্ট্রদূত তাঁর স্ত্রী তাই চি-কে মঞ্চে ওঠেন। এরপর শুরু হয় নাচ। সঙ্গ দেন তাঁর স্ত্রীও। বেশ কিছুক্ষণ ধরে চলা সেই অনুষ্ঠানে মেতে ওঠেন দর্শকেরা।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, গায়ে থাকা কালো রঙের জ্যাকেট খুলে ফেললেন রাষ্ট্রদূত। এরপর শুরু হয় নৃত্যানুষ্ঠান। সঙ্গ দিলেন তাঁর স্ত্রী তাই চি-ও। প্রায় ২০ মিনিট ধরে চলা নৃত্যানুষ্ঠান মেতে ওঠেন দর্শকেরা।

ভিডিওটি দেখে মন্তব্য করেছেন যোগাযোগ বিশেষজ্ঞ দিয়া এরিক বসু বলেন, আন্তর্জাতিক সম্পর্কের ক্ষেত্রে সবচেয়ে গুরুত্বপূর্ণ হল শেষ তিন ফুটের দূরত্ব। আর সেটা গড়ে ওঠে ব্যক্তিগত সম্পর্কের ভিত্তিতে।

টুইটাররে সৌজন্যে কয়েক ঘণ্টার মধ্যেই ভাইরাল হয় ভিডিওটি। একের পর এক প্রতিক্রিয়াও আসতে থাকে ভিডিওতে। চিনা রাষ্ট্রদূত বলেন, দুর্গা পুজো এক দারুণ উৎসব। নানা ধরনের সংস্কৃতি মিলে মিশে একাকার হয়ে যায় এই উৎসবে। আর এরকম উৎসবের সঙ্গে নিজেদের সম্পৃক্ত করতে পেরে খুব ভালো লাগছে।