Monday, June 24, 2024
রাজ্য​

আমরা গোমূত্র খেয়ে ভালো আছি, গাধারা এসব বুঝবে না: দিলীপ ঘোষ

কলকাতা: বৃহস্পতিবার ফের বোমা ফাঁটালেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। ‘গরুর দুধে সোনা’ মন্তব্যে যারা ঠাট্টা রসিকতায় মেতেছিলেন তাদের পাল্টা কটাক্ষ করলেন তিনি। তৃণমূলকে আক্রমণ করে দিলীপবাবুর বার্তা, তোমরা বোতলের মদ খাও, আমরা গোমূত্র খেয়ে ভালো থাকব।

বৃহস্পতিবার দুর্গাপুরে যান দিলীপবাবু। সেখানে মর্নিং ওয়াক শেষে দলীয় কর্মীদের সঙ্গে কথা বলেন। তাকে সামনে পেয়ে বিজেপি কর্মীদের উৎসাহ চোখে পড়ার মতো ছিল। বিজেপি কর্মীদের স্বাস্থ্য রক্ষায় নানা টোটকা ও পরামর্শ দেন দিলীপবাবু। তিনি পরামর্শ দেন গোলমরিচ, তুলসীপাতা, মধু দিয়ে ভালো করে নাড়া বানানোর।

এরপরেই দিলীপ ঘোষ বলেন, আমি গরুর কথা বললে অনেকের শরীর খারাপ হয়। আমরা গরুর দুধ-গোমূত্র খাই, তাই ভালো থাকি। আমরা গরুকে মা বলি। তার সেবা করি। গাধারা গরুর কথা বুঝবে না! তৃণমূলের নেতা-কর্মীদের কটাক্ষ করে দিলীপবাবু বলেন, দিদিমণির ভাইয়েরা বলছে, এসব চলবে না। আমরা বলছি, এসবই চলবে। তোমরা বোতলের মদ খাও, আমরা গোমূত্র খেয়ে ভালো থাকব।

পাশাপাশি, পশ্চিমবঙ্গে করোনা পরিস্থিতি নিয়ে রাজ্য সরকারকে দায়ী করেন দিলীপ ঘোষ। তিনি বলেন, রাজ্য সরকার ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অদূরদর্শিতার জন্য রাজ্যে করোনা সংক্রমণের হার বেড়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গিয়েছে। যেভাবে শিশু থেকে বৃদ্ধ মারা যাচ্ছে তার জন্য মমতা বন্দ্যোপাধ্যায় ও তাঁর সরকার দায়ী।