Thursday, April 25, 2024
Latestরাজ্য​

এবার দুর্গাপুজোর অনুদান বাড়িয়ে ৭০ হাজার টাকা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

কলকাতা ট্রিবিউন ডেস্ক: সোমবার ইমাম-মোয়াজ্জেন-পুরোহিতদের ভাতা বাড়ানোর পর মঙ্গলবার দুর্গাপুজোর অনুদানের পরিমাণ বাড়ালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এক লাফে দুর্গাপুজোর অনুদান ১০ হাজার টাকা বাড়িয়ে দিলেন মমতা। ক্লাবগুলিকে এবার ৭০ হাজার টাকা করে দেওয়া হবে। পাশাপাশি, রাজ্য সরকারের হোর্ডিংয়ের জন্যেও আলাদা করে টাকা দেওয়া হবে।

রাজ্যের প্রায় ৪২ হাজার বারোয়ারি দুর্গাপুজো কমিটি ৭০ হাজার টাকা করে অনুদান পাবেন। গত বছর অনুদানের পরিমাণ ছিল ৬০ হাজার টাকা করে। এবার এক লাফে অনুদানের পরিমাণ বাড়ালেন ১০ হাজার টাকা। অনুদানের পাশাপাশি রাজ্য সরকারের বিভিন্ন দফতরের বিজ্ঞাপনের জন্যেও টাকা দেওয়া হবে। সব মিলিয়ে পুজো কমিটিগুলিকে দু’হাত উজাড় করে দিলেন মুখ্যমন্ত্রী। 

মমতা আরও জানিয়েছেন, লক্ষ্মী পুজোর আগের দিন অর্থাৎ ২৭ অক্টোবর দুর্গাপুজোর কার্নিভ্যাল হবে। আর ২৬ অক্টোবরের মধ্যে প্রতিমা বিসর্জন দিতে হবে।

উল্লেখ্য, প্রথমে দুর্গাপুজো কমিটিগুলিকে ১০ হাজার টাকা দেওয়া শুরু করেছিল রাজ্য সরকার। ২০২২ সালে ৪২ হাজার ২৮টি পুজো কমিটিকে ৬০ হাজার টাকা করে দেওয়া হয়েছিল। এবার অনুদানের পরিমাণ বেড়ে হলো ৭০ হাজার টাকা।