Saturday, June 15, 2024
আন্তর্জাতিক

অসুস্থ ছানাকে নিয়ে সোজা হাসপাতালে হাজির মা বিড়াল

ইস্তাম্বুল: সন্তানের প্রতি মায়ের দরদ-ভালোবাসা অনেক বেশিই। সন্তানের কিছু হলেই ব্যাকুল হয়ে ওঠেন মা। তবে অসুস্থ হলে বা চোট পেলে ডাক্তারখানা বা হাসপাতালে গেলে আরোগ্য লাভ হয়, এতো সবার জানা। কিন্তু বিড়ালরাও কী এমনটা জানে ? তুরস্কের ইস্তাম্বুলে একটি হাসপাতালে তারই প্রমাণ মিলল। অসুস্থ সন্তানের ঘাড় কামড়ে ধরে হাসপাতালে হাজির হল মা বিড়াল। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল সেই ছবি। এই ছবি সামনে আসতেই বাহবা জানাচ্ছেন নেটিজেনরা।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ছবিগুলিতে দেখা যায়, হাসপাতালের জরুরি কক্ষে মা বিড়াল তার বাচ্চার ঘাড় কামড়ে ধরে ধরে হাসপাতালে হাজির, চারপাশে মেডিকেল কর্মীরা এবং রোগীরা তাকে দেখে কৌতহলী। বিষয়টি দেখে সেখানকার চিকিৎসকরা ওই বিড়াল ছানাটির চিকিৎসার ব্যবস্থা করেন।


ইস্তাম্বুলের বাসিন্দা মার্ভে ইজকান বিড়ালটির ছবি শেয়ার করে লেখেন, আজ আমরা হাসপাতালের জরুরি বিভাগে ছিলাম। হঠাৎই একটি বিড়াল তার সন্তানকে ঘাড় কামড়ে ধরে সেখান নিয়ে আসে। এরপর চিকিৎসকরা ওই বিড়াল শাবকের চিকিৎসা শুরু করেন। যতক্ষণ অবধি চিকিৎসকরা তার সন্তানকে দেখছিলেন ততক্ষণ তাঁদের দিকে লক্ষ্য রাখছিল মা বিড়ালটি। বিড়াল ছানার চিকিৎসার পাশাপাশি ওই মা বিড়ালটিকে খাবার আর দুধ খাওয়ান চিকিৎসকরা। পরে মা ও সন্তানকে পশু চিকিৎসকের কাছে পাঠানো হয়।

টুইটারে ছবিটি এখনও পর্যন্ত লাইট করেছেন ৮৪ হাজার মানুষ এবং রিটুইট হয়েছে ৫২০০ বার। নেটিজেনদের কথায়, মায়ের থেকে যে স্নেহপ্রবণ আর কেউ হতে পারে না, এই ঘটনা তারই প্রমাণ। সন্তান বিপদে পড়লে মা তাঁর সর্বশক্তি দিয়ে তাকে বাঁচানোর চেষ্টা করেন।

প্রসঙ্গত, তুরস্কে বেওয়ারিশ বিড়াল এবং কুকুরগুলি সেখানকার মানুষদের কাছে পোষা প্রাণীর মতো। তাঁরা তাদের এই বন্ধুদের জন্য খাবার এবং জলের ব্যবস্থাও করে দেন।