Tuesday, June 18, 2024
দেশ

পাঞ্জাব সীমান্তে বিএসএফের গুলিতে খতম ৫ অনুপ্রবেশকারী

‎লুধিয়ানা: পাঞ্জাবে ভারত-পাক সীমান্তে বিএসএফয়ের গুলিতে নিহত পাঁচ অনুপ্রবেশকারী। বিএসএফ সূত্রে খবর, শনিবার ভোর পৌনে ৫টা নাগাদ পাঞ্জাবের তারণ তরণ জেলার খেমকরনে ভারত-পাক সীমান্ত দিয়ে ৫ অনুপ্রবেশকারী ভারতে ঢোকার চেষ্টা করছিল। বিএসএফয়ের টহলদারি দলকে দেখামাত্রই তাঁদের লক্ষ্য করে এলোপাথারি গুলি চালাতে শুরু করে অনুপ্রবেশকারীরা। দু’পক্ষের মধ্যে গুলিতে মৃত্যু হয়েছে পাঁচ অনুপ্রবেশকারীর।

বিএসএফের ১০৩ তম ব্যাটালিয়নের এক আধিকারিক জানিয়েছেন, সীমান্ত পেরিয়ে অনুপ্রবেশকারীদের ঢুকতে দেখেই তাদের থামার নির্দেশ দেয় বিএসএফ। কিন্তু অনুপ্রবেশকারীরা বিএসএফদের লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালাতে থাকে। আত্মরক্ষায় পালটা গুলি চালান বিএসএফ জওয়ানরা। গুলিতে নিহত হয় ৫ অনুপ্রবেশকারী।

সংবাদসংস্থা পিটিআই-এর খবর অনুযায়ী, শনিবার ভোর ৪.৪৫ নাগাদ এই ঘটনাটি ঘটেছে। অনুপ্রবেশকারীদের পরিচয় এখনও পর্যন্ত জানা যায়নি।রাতের অন্ধকারে আর কেউ সীমান্ত পেরিয়ে ভারতে ঢুকে পড়েছে কিনা তা দেখতে সীমান্তবর্তী এলাকায় তল্লাশি চলেছে।

এদিকে, শনিবার সকালেই দিল্লির ধৌলা কুঁয়া থেকে আইএস জঙ্গি সন্দেহে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতের নাম আবু ইউসুফ খান। তার কাছ থেকে একটি পিস্তল এবং আইইডি উদ্ধার করেছে পুলিশ।