Monday, June 24, 2024
বিনোদন

করণ জোহর, সলমান খানদের বয়কটের দাবিতে ৪০ লাখ পিটিশন

মুম্বাই: অভিনেতা সুশান্ত সিং রাজপুতের অকাল মৃত্যুর ঘটনায় উত্তাল হয়ে উঠেছে সোশ্যাল মিডিয়া। খোদ বলিউড থেকেই উঠেছে নেপোটিজমের অভিযোগ। করণ জোহর, যশরাজ ফিল্মস ও সলমন খানকে বয়কটের অভিযোগ তোলা হয়েছিল আগেই। এবার শুরু হল অনলাইন পিটিশন। জানা গিয়েছে, এর মধ্যেই সলমন খান, করণ জোহরদের বয়কটের দাবিতে ৪০ লাখ মানুষ অনলাইন পিটিশনে সাক্ষর করেছেন।

পিটিশনে বলা হয়েছে, নেটফ্লিক্স, অ্যামাজন প্রাইম, হট স্টারের মত জনপ্রিয় প্ল্যাটফর্মেও যাতে এই সব তারকাদের কোনও ছবির প্রমোশন না করা হয়। করণ জোহর ও যশরাজ ফিল্মমসকে পুরোপুরি বয়কটের দাবি জানানো হয়েছে। এছাড়াও যে সব তারকা সন্তানদের এই সব প্রযোজনা সংস্থা লঞ্চ করেছে তাদেরকেও বয়কটের দাবি উঠেছে।

দেশের বিভিন্ন দোকান থেকে ছিঁড়ে ফেলা হয়েছে সলমান খানের পোস্টার। এছাড়া যে সব দোকানে সলমান খানের পোস্টার রয়েছে অবিলম্বে তা সরিয়ে ফেলতে বলা হয়েছে। অভিযোগ, সলমনের প্রভাবের কারণে বলিউডে কাজের ক্ষেত্রে সুযোগ পাননি সুশান্ত। অনেক ক্ষেত্রে তাঁকে কাজ থেকেও বাদ দেওয়া হয়েছে।

বিহারের মুজফফরপুর সলমন খান, সঞ্জয় লীলা বনশালি, একতা কাপুর, করণ জোহর-সহ ১৩ জনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেছেন আইনজীবী সুধীর কুমার। কাই পো চে দিয়েই বলিউডে পা রাখেন সুশান্ত সিং রাজপুত। এরপর এমএস ধোনি, পিকে, রবতা, কেদারনাথ, ছিঁছোড়’র মতো একাধিক সুপারহিট সিনেমায় অভিনয় করেন।

গত ১৪ জন মুম্বাইয়ের বান্দ্রার ফ্ল্যাটে মাত্র ৩৪ বছর বয়সেই আত্মহত্যা করেন সুশান্ত। ঘটনার এক সপ্তাহের বেশি হয়ে গেলেও তাঁর আত্মহত্যার কারণ জানতে পারেনি পুলিশ। এখন পর্যন্ত পুলিশ ১৩ জনের বয়ান রেকর্ড করেছে। সুশান্তের প্রেমিকা অভিনেত্রী রিয়া চক্রবর্তীকেও জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ।