Saturday, June 15, 2024
দেশ

মোদী রাম মন্দিরের ভূমিপুজোয় গেলে ধর্মনিরপেক্ষতার শর্ত লঙ্ঘন করবেন: ওয়াইসি

নয়াদিল্লি: ৫ আগস্ট অযোধ্যায় রাম মন্দির নির্মাণের কাজ শুরু হতে চলেছে। মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যা নিয়ে প্রধানমন্ত্রীকে বিধলেন অল ইন্ডিয়া মজলিস ই ইত্তেহাদুল মুসলিমিনের (AIMIM) প্রধান আসাদুদ্দিন ওয়াইসি। তিনি বলেছেন, মোদী ওই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী হিসাবে গেলে তা দেশের ধর্মনিরপেক্ষতায় আঘাত হানবে। প্রধানমন্ত্রীর এই পদক্ষেপে বিতর্ক আরও বাড়বে বলে মনে করেন ওয়াইসি।

এআইএমআইএম প্রধান বলেন, প্রধানমন্ত্রী হয়ে রাম মন্দিরের ভূমিপুজোতে যাওয়া মানে সংবিধানের ধর্মনিরপক্ষতার শর্তকে লঙ্ঘন করা। কারণ, ধর্মনিরপেক্ষতা আমাদের সংবিধানের মূল ভিত্তি। তাই প্রধানমন্ত্রীর দেশকে জানানো উচিত, তিনি সেখানে ব্যক্তি হিসাবে যাচ্ছেন নাকি প্রধানমন্ত্রী হিসাবে যাচ্ছেন।

এরপরই ওয়াইসি বলেন, অযোধ্যায় ৪০০ বছর ধরে থাকা বাবরি মসজিদ এবং তা ১৯৯২ সালে ভেঙে ফেলা। তিনি বলেন, তার হৃদয়ে বাবরি মসজিদ বেঁচে থাকবে। তার মতে, রাম মন্দির ইস্যুটাই বিভাজনমূলক।

ওয়াইসি বলেন, করোনা মোকাবিলা আইন কার্যকর করা হয়েছে। এই পরিস্থিতিতে যদি প্রধানমন্ত্রী গিয়ে কোনও মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তা হলে দেশের সব ধর্মস্থানই ভক্তদের জন্য খুলে দেওয়া উচিত। এরপরে হিন্দুত্ববাদী শক্তি কাশী এবং মথুরার মসজিদেও মন্দির নির্মাণ করতে চাইতে পারে।