Thursday, May 30, 2024
দেশ

মহাজোটের ৫৬ জন নেতা-নেত্রীই প্রধানমন্ত্রী হতে চায়, কটাক্ষ শিবসেনার

আহমেদাবাদ: সমস্যা ছিল। তবে, সেই সমস্যা মিটিয়ে বিজেপি-শিবসেনা এখন একে অপরের ‘বন্ধু’। শনিবার গান্ধীনগর লোকসভা কেন্দ্রে মনোনয়ন পত্র জমা দিয়েছেন অমিত শাহ। সেই অনুষ্ঠানে ছিল চাঁদের হাট। হাজির ছিলেন তাবড় তাবড় রাজনৈতিক নেতারা।

মঞ্চ থেকে শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে মহাজোটকে কটাক্ষ করে বলেন, তাদের ৫৬ জন নেতা-নেত্রী ব়্যালিতে হাত মিলিয়েছে। এটা ভালো। তাদের মধ্যে ভাব ভালোবাসা না থাকলেও তাদের হাত মেলানো উচিত। কিন্তু শিবসেনা ও বিজেপির  লক্ষ্য, উদ্দেশ্য এবং ভাবধারা এক। আপনাদের (বিরোধীদের) দলে প্রধানমন্ত্রী পদপ্রার্থী কে ?

শিবসেনা প্রধান আরও বলেন, বিরোধী দলের নেতা-নেত্রীরা সকলে এক ছাতার তরলায় এসে দাঁড়িয়েছেন। যা আমাকে মনে করিয়ে দিচ্ছে আব তাক ছাপ্পান ছবির কথা। ওঁদের মধ্যে অনেক নেতা রয়েছে। সকলে একে অপরের হাত ধরে রয়েছেন। কিন্তু তাঁদের মন কি একই সুরে কথা বলছে ?

উদ্ধব ঠাকরে  বলেন, শিবসেনা ও বিজেপির সকলের মন একই সুরে কথা বলছে। শিবসেনা প্রধানের দাবি, দেশের মানুষ মোদী মোদী স্লোগান তুলছেন। কিন্তু বিরোধী দলে কে প্রধানমন্ত্রী পদপ্রার্থী ? তাঁরা কি পারবেন এমন একটি মেগা ব়্যালি করে একজন নেতাকেই সমর্থন করে স্লোগান তুলতে ?