Monday, June 24, 2024
দেশ

৪৫ জন যাত্রী নিয়ে ব্রহ্মপুত্র নদীতে ডুবে গেল নৌকা

গুয়াহাটি: ৪৫ জন যাত্রীকে নিয়ে ব্রহ্মপুত্র নদীতে ডুবে গেল যাত্রীবাহী নৌকা। দুর্ঘটনাটি ঘটেছে উত্তর গুয়াহাটির অশ্বক্লান্ত মন্দিরের কাছে। শেষ খবর পাওয়া পর্যন্ত ১৫ জনকে উদ্ধার করা হয়েছে। এছাড়া তিনটি মৃতদেহ উদ্ধার হয়েছে। তবে মৃতের সংখ্যা বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে। যাত্রীদের খোঁজ চালাচ্ছে উদ্ধারকারী দল ও অসম পুলিশ। গোয়াহাটি থেকে উত্তর গোয়াহাটি যাচ্ছিল নৌকাটি। আচমকা বন্ধ হয়ে যায় ইঞ্জিন। পাড় থেকে ২০০ মিটার দূরে ডুবে যায় নৌকাটি।

যাত্রী ছাড়াও ওই নৌকাতে সাতটি বাইক, দুটি সাইকেলও ছিল। তবে নিরাপত্তার জন্য লাইফ জ্যাকেট ছিল না বলে জানা গিয়েছে। যাত্রীদের মধ্যে বেশ কয়েকজন পড়ুয়াও ছিল। নদী থেকে অঙ্কিতা বরুয়া নামে কটন কলেজের এক পড়ুয়ার মৃতদেহ উদ্ধার করা হয়েছে। তবে বাকিদের নাম পরিচয় এখনও জানা যায়নি।

বিপর্যয় মোকাবিলা বাহিনীর এক কর্মী বলেন, মাঝ নদীতেই ভুটভুটির ইঞ্জিন বিকল হয়ে যায়। এরপর সেটি নদীর মাঝে থাকা নির্মীয়মাণ একটি পিলারে গিয়ে সজোরে ধাক্কা মারে। ধাক্কার চোটে দু’টুকরো হয়ে যায় নৌকাটি। এরপরই যাত্রীদের নিয়ে মাঝ নদীতে ডুবে যায় নৌকাটি। ইতিমধ্যেই উদ্ধার কাজে নেমে পড়েছে বিপর্যয় মোকাবিলা বাহিনী ও ভারতীয় সেনা।