Monday, June 24, 2024
দেশ

উত্তরপ্রদেশে ধর্মান্তর করার অভিযোগে ২৭১ জনের বিরুদ্ধে এফআইআর পুলিশের

লখনউ: জোর করে ধর্মান্তর করার বিরুদ্ধে এবার কড়া ব্যবস্থা নিতে চলেছ উত্তরপ্রদেশ পুলিশ। জৌনপুরে ধর্মান্তর করার চেষ্টা ও হিন্দুদের সম্পর্কে বিভ্রান্তিকর প্রচার চালানোর অভিযোগে ২৭১ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করল পুলিশ। জৌনপুরের চন্দক থানায় ওই এফআইআর দায়ের করা হয়েছে।

জৌনপুরের অতিরিক্ত পুলিশ সুপার অনিল কুমার পান্ডে জানিয়েছেন, হিন্দু জাগরণ মঞ্চের এক কর্মীর আবেদনের ভিত্তিতে বুধবার জেলার ২৭১ জনের বিরুদ্ধে এফআইআর করা হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে অভিযোগ, ধর্মীয়স্থান সম্প্র্রর্কে বিভ্রান্তিকর তথ্য ছড়ানো, জালিয়াতি-সহ একাধিক অভিযোগ। আদালতের আদেশে ওই এফআইআর করা হয়েছে বলেও জানান অনিল কুমার।

পেশায় আইনজীবী হিন্দু জাগরণ মঞ্চের কর্মী ব্রিজেশ সিং আদালতে অভিযোগ করেন, জৌনপুর, বারাণসী, আজমগড়, গাজিপুরের বিভিন্ন জায়গায় সাধারণ মানুষকে চার্চে যাওয়ার জন্য বোঝানো হচ্ছে। শুধু তাই নয়, হিন্দু ধর্ম সম্পর্কে ভুল তথ্য প্রচার করা হচ্ছে। পাশাপাশি খ্রিষ্টান ধর্ম গ্রহণ করার জন্যও প্ররোচনা দেওয়া হচ্ছে। শুধু তাই নয়, মাদক খাইয়েও ধর্মান্তর করা হচ্ছে বলে অভিযোগ করেন তিনি।

গত ২ অাগস্ট আদালতের দারস্থ হন ব্রিজেশ। তাঁর আবেদন ছিল, যারা ধর্মান্তরের জন্য প্রচার করছে তাদের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হোক। গত ৩১ অাগস্ট আদালত পুলিশকে এনিয়ে এফআইআর দায়ের করতে নির্দেশ দেয়।