Monday, June 24, 2024
দেশ

ছত্তিশগড়ে সেনার গুলিতে ১৫ মাওবাদী নিহত

সুকমা: সোমবার ছত্তিশগড়ে নিরাপত্তা বাহিনীর সদস্যদের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন ১৫ জন মাওবাদী। এদিন সকাল থেকেই ছত্তিশগড়ের সুকমা জেলায় জঙ্গলে মাওবাদী-সেনাবাহিনী সংঘর্ষ হয়।

পুলিশ জানিয়েছে, সোমবার সকালে সুকমার আদিবাসী অধ্যুষিত বস্তার এলাকায় মাও দমনে অভিযানে নামে নিরাপত্তা বাহিনী।  গোপন সূত্রে নিরাপত্তা বাহিনীর কাছে খবর ছিল, গোলাপ্পল্লি ও কোন্টা গ্রামের মাঝে জঙ্গলে গা ঢাকা দিয়ে আছে অনেক মাওবাদী। শুরু হয় মাওবাদী-সেনাবাহিনীর মধ্যে লড়াই। ওই লড়াইয়ে ১৫ জন মাওবাদী খতম হয়। নিহত মাওবাদীদের মৃতদেহ উদ্ধারের পাশাপাশি ১৬টি আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে পুলিশ।

পুলিশ বাহিনীর মহাপরিচালক ডিএম আওয়াস্তি জানিয়েছেন, তাদের কাছে গোয়েন্দা তথ্য ছিল সেখানে দুইশোর বেশী মাওবাদী একটি বৈঠকে বসার পরিকল্পনা করছিল। সেই তথ্যের ভিত্তিতে জেলা রিজার্ভ গার্ড, স্পেশাল টাস্ক ফোর্স ও সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের সদস্যরা এই অভিযান চালায়।

পুলিশ কর্মকর্তা বিবেকানন্দ সিনহা জানান, সংঘর্ষের পর সাধারণত মাওবাদীরা মৃতদেহ নিয়ে পালিয়ে যায়। কিন্তু এবার সেটা তারা পারেনি। মূলত বর্ষার সময় জঙ্গলের অবস্থা ভালো না থাকায় তারা মৃতদেহ নিয়ে পালাতে পারেনি।