Sunday, April 21, 2024
দেশ

দালাল সহ ধৃত ১১ বাংলাদেশি

বারাসাত, ২২ ডিসেম্বর: অবৈধ ভাবে ভারতে প্রবেশ করায় দশ বাংলাদেশি ও এক ভারতীয় দালাল সহ মোট ১১জনকে গ্রেপ্তার করল পুলিশ। পুলিশের দাবি ধৃতরা চিকিৎসার জন্য অবৈধ ভাবে এদেশে আশায় তাদের গ্রেপ্তার করা হয়েছে। আর ধৃতদের দাবি বাংলাদেশে ধর্মীয় হিংসার শিকার হয়ে পালিয়ে বাঁচতেই এদেশে এসে গ্রেপ্তার হয়েছে তাঁরা।

পুলিশ সূত্রে খবর , বসিরহাটের স্বরুপনগর সীমান্ত দিয়ে অবৈধ ভাবে ভারতে প্রবেশ করে দশ বাংলাদেশি। ধৃতদের মধ্যে চারজন মহিলা, পাঁচ জন শিশু ও দুই জন পুরুষ।

বৃহস্পতিবার সন্ধ্যায় হাবড়া থানার মছলন্দপুর ফাঁড়ির পুলিশ নকপুল মোড়ের কাছে দুই সন্দেহভাজন ব্যক্তিকে আটক করে জিজ্ঞাসাবাদ করে। তাদের জেরা করে বসিরহাট থেকে আসা বাস থেকে আটক করা হয় ওই বাংলাদেশিদের। হাবড়া থানায় এনে জেরা করে পুলিশ জানতে পারে প্রায় পঁয়ত্রিশ হাজার টাকার বিনিময়ে দালালের মাধ্যমে এই দেশে প্রবেশ করেছে তারা। তারা জানায় বাংলাদেশে ধর্মীয় হিংসার শিকার হয়েছে তারা। তাদের অভিযোগ ,তাদের বাড়ি ঘর জ্বালিয়ে দিয়েছে এবং চাষের জমি নষ্ট করে দখল করে নিয়েছে। তাই তারা চোরাপথে পালিয়ে এসেছে এ দেশে।

ধৃতরা হলেন সরস্বতী মণ্ডল, আরতি রানী মণ্ডল, সৃস্টি মণ্ডল, তৃষা রানী মণ্ডল, রন্টু মণ্ডল, শোভারানি মণ্ডল, সূচনা মণ্ডল, সিথি বালা, রীতা বালা। প্রত্যেকের বাড়ি ঢাকার কালকিনি থানার চারাফোটা বাহাদুর গ্রামে। তাদেরকে এদেশে এনে গ্রেপ্তার হয়েছে ভারতীয় দালাল প্রশান্ত রায়। পাশাপাশি বাংলাদেশি দালাল সুনীল মন্ডলকেও গ্রেপ্তার করেছে পুলিশ।