Friday, April 12, 2024
খেলা

মেসিকে ব্রান্ড অ্যাম্বাসেডর করলো বাইজুস

কলকাতা ট্রিবিউন ডেস্ক: কর্মী ছাটাই বিতর্কের মধ্যেই বড়সড় চমক বাইজুসের। বিশ্বসেরা ফুটবলার লিওনেল মেসিকে গ্লোবাল ব্র্যান্ড অ্যাম্বাসেডর করলো বাইজুস। এডুকেশন ফর অল বা সবার জন্য শিক্ষা কর্মসূচির অংশ হিসেবে মেসিকে গ্লোবাল ব্র্যান্ড অ্যাম্বাসেডর করেছে ভারতীয় এই সংস্থা।

উল্লেখ্য, এক ধাক্কায় ২৫০০ কর্মচারীকে ছাটাই করেছে বাইজুস। যা নিয়ে দেশজুড়ে শোরগোল পড়ে গিয়েছে। জানা গিয়েছে, লাভের মুখ দেখার জন্য এই বিপুল সংখ্যক কর্মী ছাটাই করা হয়েছে। ছাটাই করা কর্মীদের কাছে ক্ষমাও চেয়েছেন সংস্থার সিইও তথা প্রতিষ্ঠাতা বাইজু রবীন্দন। দ্রুত লাভজনক সংস্থায় পরিনত হয়ে এইসমস্ত কর্মীদের ফিরিয়ে আনার কথা জানিয়েছেন তিনি!

ভারতীয় সংস্থার মেসির মতো ফুটবলারকে অ্যাম্বাসেডর করা নিঃসন্দেহে বড় চমক। এক বিবৃতিতে মেসি জানিয়েছেন, সবাইকে পড়াশোনা আগ্রহী করে তোলার ক্ষেত্রে বাইজুসের ভাবনার সঙ্গে আমার ভাবনার মিল খুঁজে পেয়েছি। ভালো পড়াশুনো মানুষের জীবনের গতিপথ বদলে দিতে পারে। আশা করি বাইজুসের কাজ আরও মসৃণ হবে। পড়ুয়ারা ভবিষ্যতে নিজেদের উন্নতির শিখরে নিয়ে যাওয়ার স্বপ্নে এগিয়ে যাবে।

উল্লেখ্য, ২০০৭ সাল থেকে মেসি তাঁর সংস্থা ‘লিও মেসি ফাউন্ডেশন’ এর মাধ্যমে পড়ুয়াদের স্বপ্ন সার্থক করার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। মনে করা হচ্ছে, মেসির সঙ্গে চুক্তির পরে বাইজুস সমাজসেবামূলক কাজে খরচ করতে পারে। মেসির স্বেচ্ছাসেবী সংস্থার মাধ্যমে বিনামূল্যে লাইসেন্স এবং লার্নিং মেটেরিয়াল দিতে পারে সংস্থা। তবে এর জন্য মেসির সঙ্গে কত টাকার চুক্তি হয়েছে, তা জানা যায়নি।

প্রসঙ্গত, ২০২০-২১ সালে বিপুল লোকসানের রিপোর্ট প্রকাশ করেছে বাইজুস। FY21 এ সংস্থার লোকসানের পরিমাণ ৪৫৮৯ কোটি টাকা।