Thursday, June 13, 2024
রাজ্য​

বাংলাদেশে হিন্দুদের উপর হামলার প্রতিবাদে নদিয়ায় মিছিল মতুয়াদের

কলকাতা ট্রিবিউন ডেস্ক: দুর্গাপুজোর সময় বাংলাদেশের একাধিক মণ্ডপে তাণ্ডব চালিয়েছে দুষ্কৃতীরা। ঘটনায় মুল অভিযুক্তকে গ্রেফতার করেছে বাংলাদেশ পুলিশ। তবে এখনো এই ঘটনা নিয়ে চাপানউতোর অব্যাহত। দুই বাংলাতেই প্রতিবাদের ঝড় উঠেছে। এবার বাংলাদেশে হিন্দুদের উপর অত্যাচারের ঘটনায় প্রতিবাদে রাস্তায় নামলো অল ইন্ডিয়া মতুয়া মহাসঙ্ঘ (All India Matua Mahasangha)।

এদিন অল ইন্ডিয়া মতুয়া মহাসঙ্ঘের তরফে নদিয়ার কৃষ্ণগঞ্জে প্রতিবাদ মিছিল বের করা হয়। কৃষ্ণগঞ্জ থেকে মাজদিয়া পর্যন্ত মিছিলটি যায়। মতুয়াদের অভিযোগ, বাংলাদেশের হিন্দুদের খুন করা হচ্ছে। ধর্ষণের মতো ভয়াবহ ঘটনাও ঘটছে। কেন বাংলাদেশের হিন্দুদের উপর এই ধরনের নারকীয় নির্যাতন হচ্ছে তার জবাব চায় তাঁরা।

অল ইন্ডিয়া মতুয়া মহাসঙ্ঘের তরফে বলা হয়, বাংলাদেশে হিন্দুদের ওপর অত্যাচার করা হচ্ছে। তাদের প্রতি অন্যায়ের প্রতিবাদেই আমাদের আজকের এই পদযাত্রা। বাংলাদেশের সংখ্যালঘু হিন্দুদের মন্দিরে হামলা করা হয়েছে। মহিলাদের ওপর অকথ্য নির্যাতন করা হচ্ছে। সেই অন্যায়ের প্রতিবাদে আমরা আজ পথে নেমেছি। বাংলাদেশের হিন্দুদের উপর অত্যাচারের ঘটনা কোনওভাবেই আমরা মেনে নেব না।

পাশাপাশি সাম্প্রতিক সময়ে বাংলাদেশে হিন্দুদের উপর হামলার ঘটনায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে জবাব চায় তাঁরা। অভিযোগ, বাংলাদেশ ক্রমশ হিন্দুদের উপর অত্যাচার বেড়েই চলেছে। বিভিন্ন জায়গায় হিন্দুদের মন্দিরে হামলার ঘটনা ঘটছে। অল ইন্ডিয়া মতুয়া মহাসঙ্ঘের দাবি, বাংলাদেশের হিন্দুদের প্রয়োজনীয় নিরাপত্তা দিতে হবে বাংলাদেশ সরকারকে। ভবিষ্যতে যাতে হিন্দুদের উপর অত্যাচার না হয় সেজন্য শেখ হাসিনার সরকারকে গুরুত্ব দিয়ে দেখতে হবে বিষয়টি।