Thursday, April 25, 2024
দেশ

উপত্যকায় বড় সাফল্য ভারতীয় সেনার, সংঘর্ষে খতম ৪ জঙ্গি

কলকাতা ট্রিবিউন ডেস্ক: শনিবার জম্মু ও কাশ্মীরের সোপিয়ানে ও পুলওয়ামায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে এনকাউন্টারে ৪ জঙ্গি নিহত হয়েছে। শনিবার ভোররাতে জম্মু ও কাশ্মীরের সোপিয়ান জেলার চৌগাম এলাকায় সন্ত্রাসবাদী এবং নিরাপত্তা বাহিনীর মধ্যে এনকাউন্টার শুরু হয়।

পুলিশ জানিয়েছে, সোপিয়ানের চৌগাম এলাকায় এনকাউন্টার শুরু হয়েছে। পুলিশ ও নিরাপত্তা বাহিনী যৌথভাবে এখনও অভিযান চালাচ্ছে।

জঙ্গিরা লুকিয়ে রয়েছে গোপন সূত্রে খবর পেয়ে পুলিশ এবং নিরাপত্তা বাহিনীর একটি যৌথ দল এলাকাটি ঘেরাও করে। তল্লাশি অভিযানের সময় সন্ত্রাসবাদী এবং নিরাপত্তা বাহিনীর মধ্যে গুলির লড়াই শুরু হয়।

লুকিয়ে থাকা জঙ্গিরা নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে গুলি চালায়। সংঘর্ষ শুরু হয়। বন্দুকযুদ্ধে দুই জঙ্গি নিহত হয়েছে। এক পুলিশ কর্মকর্তা বলেছেন, তাদের পরিচয় এবং গোষ্ঠীর সংশ্লিষ্টতা নিশ্চিত করা হচ্ছে। তল্লাশি অভিযান চলছে।

এর আগে, শুক্রবার জম্মু ও কাশ্মীরের অনন্তনাগ জেলার মুমানহাল (আরওয়ানি) এলাকায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে এনকাউন্টারে এক অজ্ঞাত সন্ত্রাসীকে খতম করা হয়েছে।

পুলওয়ামা জেলার ত্রাল এলাকার হারদুমিরে সন্ত্রাসবাদী ও নিরাপত্তা বাহিনীর মধ্যে আরেকটি সংঘর্ষ শুরু হয়। বন্দুকযুদ্ধে অজ্ঞাতপরিচয় দুই জঙ্গি নিহত হয়েছে। তাদের শনাক্তকরণের চেষ্টা করা হচ্ছে বলে জানান ওই কর্মকর্তা।