Thursday, April 25, 2024
দেশ

মমতার নজরে এবার যোগী রাজ্য উত্তরপ্রদেশ

কলকাতা ট্রিবিউন ডেস্ক: টানা তিনবার বাংলা জয়ের পর তৃণমূলের লক্ষ্য এবার দিল্লি। সেই লক্ষ্যে ইতিমধ্যেই
গোয়া, ত্রিপুরা, অসম, মেঘালয়, মণিপুরে সংগঠন বাড়ানোর কাজ শুরু করে দিয়েছে ঘাসফুল শিবির। এবার উত্তরপ্রদেশ নিয়েও সরব হতে দেখা যাচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায়ের দলকে। যার ফলে রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ মনে করছেন, তৃণমূলের টার্গেট উত্তরপ্রদেশ।

হরিদ্বারের সাম্প্রতিক বিতর্কিত ধর্মসভা নিয়ে সরব হল তৃণমূল। ওই ধর্মসভা নিয়ে পুলিশ, প্রশাসন এবং নির্বাচন কমিশনকে সতর্ক করল তৃণমূল। অভিযোগ, ওই ধর্মসভায় হিন্দুদের হাতে বন্দুক তুলে নেওয়ার ডাক দেওয়া হয়েছিল। এই ঘটনায় ইতিমধ্যেই হরিদ্বারের জ্বালাপুর থানায় একটি অভিযোগ দায়ের করেছে তৃণমূল।

তৃণমূল মুখপাত্র সাকেত গোখলে বলেছেন, ২৪ ঘণ্টার মধ্যে ওই ধর্মসভার বক্তাদের গ্রেফতার না করা হলে তাঁরা ম্যাজিস্ট্রেটের কাছে মামলা দায়ের করবেন। সেই সঙ্গে নির্বাচন কমিশনকেও একটি চিঠি লিখেছেন তিনি।

সাকেত গোখলের দাবি, “উত্তরাখণ্ডে বিধানসভা নির্বাচন আসন্ন। ভোটের আগে বিজেপির সহায়তায় এই ধর্মীয় উস্কানিমূলক সভার আয়োজন হয়েছে।”

সাকেতের মতে, ‘‘যদি ওই ঘৃণ্য ধর্মসভার আয়োজকদের বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়া হয়, তা হলে কমিশনের উচিত হরিদ্বারের আইজি থেকে শুরু করে ওসি সবাইকে বদলি করে দেওয়া।”