Tuesday, June 18, 2024
খেলা

করোনা ত্রাণে দেড় কোটি টাকা অনুদান দিল্লি ক্যাপিটালসের

নয়াদিল্লি: রাজস্থান রয়্যালসের পর এবার দিল্লি ক্যাপিটালস। অতিমারি করোনার দ্বিতীয় ধাক্কায় শোচনীয় অবস্থা দেশের। কঠিন এই সময়ে দেশবাসীর পাশে দাঁড়ালো দিল্লি ক্যাপিটালস। দিল্লি ফ্র্যাঞ্চাইজির তরফে দেড় কোটি টাকা অনুদানের ঘোষণা করা হয়েছে।

দিল্লি ক্যাপিটালস টুইটে জানিয়েছে, অত্যাবশ্যকীয় মেডিক্যাল সরঞ্জাম, অক্সিজেন সিলিন্ডার ও করোনা আক্রান্তদের চিকিৎসায় ব্যবহৃত উপকরণ কেনার জন্য দিল্লির দু’টি স্বেচ্ছ্বাসেবী সংস্থাকে দেড়কোটি টাকা অনুদান দিচ্ছে তাঁরা। স্বেচ্ছ্বাসেবী সংস্থা দুটির নাম হল- হেমকুন্ত ফাউন্ডেশন ও উদয় ফাউন্ডেশন।

এর আগে রাজস্থান রয়্যালস এক মিলিয়ন মার্কিন ডলার যা ভায়তীয় মুদ্রায় সাড়ে সাত কোটি টাকা করোনা ত্রাণে দেওয়ার ঘোষণা করে। রাজস্থানের ক্রিকেটার, ম্যানেজমেন্ট ও মালিক, সকলে মিলে এই অর্থ সংগ্রহ করেছে বলে জানানো হয়। ব্রিটিশ এশিয়া ট্রাস্ট এবং রয়্যাল রাজস্থান ফাউন্ডেশন যৌথভাবে করোনা পীড়িতদের সাহায্যে এই টাকা খরচ করবে।

উল্লেখ্য, দেশে এখনও অবধি করোনায় প্রাণ হারিয়েছেন প্রায় ২ লাখ ৬ হাজার মানুষ। অ্যাক্টিভ কেসের সংখ্যা ৩১ লাখ ৫৫ হাজারের বেশি। করোনা সংক্রমণে দেশের মধ্যে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। সেখানে আক্রান্ত ৪৪ লাখ ৭০ হাজার মানুষ। প্রাণ হারিয়েছেন ৬৭ হাজারেরও বেশি মানুষ। রাজধানী দিল্লিতে আক্রান্ত ১১ লাখ মানুষ। প্রাণ হারিয়েছেন সাড়ে ১৫ হাজার মানুষ।