Monday, July 22, 2024
দেশ

২০২৪ পর্যন্ত কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধীই

নয়াদিল্লি: ২০২৪ সালেই লোকসভা নির্বাচন। বছর তিনেক বাকি থাকলেও দিল্লি দখলের লড়াইয়ে এখন থেকেই ঘুঁটি সাজানোর প্রস্তুতি শুরু করে দিয়েছে প্রায় সব রাজনৈতিক দল। কার নেতৃত্বে লোকসভা নির্বাচনে লড়াই করবে কংগ্রেস? এ নিয়ে প্রশ্ন উঠেছিল। রাহুল গান্ধীকে কি ফের সভাপতি করা হবে?

তবে সেইসব জল্পনার মধ্যে Times Now সূত্রে খবর, ২০২৪ সালের লোকসভা নির্বাচন পর্যন্ত সোনিয়া গান্ধীই নেতৃত্ব দেবেন কংগ্রেসকে। কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবেন সোনিয়াই।

রাহুল ও সোনিয়াকে সাহায্য করার জন্য চারজন ওয়ার্কিং প্রেসিডেন্ট নিয়োগ করা হবে। সেই তালিকায় রয়েছে গুলাম নবি আজাদ, সচিন পাইলট, কুমারি সেলজা, মুকুল ওয়াসনিক ও রমেশ চেনিথার নাম। প্রিয়াঙ্কা গান্ধীকে কোন দায়িত্ব দেওয়া হবে কিনা, সে বিষয়ে কিছু জানা যায়নি।

উল্লেখ্য, ২০১৯ সালের লোকসভা নির্বাচনে ভরাডুবি হয় কংগ্রেসের। হারের সমস্ত দায় মাথায় নিয়ে দলের সভাপতির পদ থেকে সরে পদত্যাগ করেন রাহুল গান্ধী। এরপর বাধ্য হয়ে দলের ভার কাঁধে তুলে নেন সোনিয়া গান্ধী। অন্তর্বর্তীকালীন সভানেত্রী পদে রয়েছেন তিনি। দলের একাংশ রাহুলকে ফের দলের সভাপতি পদে দেখতে চাইলেও তিনি সভাপতি হতে নারাজ।