Wednesday, April 24, 2024
কলকাতা

মমতা বন্দ্যোপাধ্যায়ই আমাদের সান্তা ক্লজ: দেবাংশু ভট্টাচার্য

কলকাতা ট্রিবিউন ডেস্ক: আজ বড়দিন। খ্রিষ্টধর্মের প্রবর্তক যিশু খ্রিস্টের জন্মদিন। গোটা বিশ্বেই দিনটি মহাসমারোহে পালিত হচ্ছে। আজকের দিনে কচিকাঁচাদের মধ্যে বিশেষ উৎসাহ, উদ্দীপনা লক্ষ্য করা যায়। কথিত আছে, সান্তা ক্লজ নাকি ক্রিসমাসের আগের রাতে ছোটদের জন্য উপহার নিয়ে হাজির হন। তৃণমূল যুব নেতা দেবাংশু ভট্টাচার্য দাবি করলেন, বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ই ক্রিসমাস সান্তা ক্লজ!

টুইটে দেবাংশু লিখেছেন, যিনি সারা বছর অন্ন জুগিয়েছেন, মাথার উপর আশ্রয় দিয়েছেন, অশিক্ষার অন্ধকারে বিনামূল্যে শিক্ষার আলো জ্বালিয়েছেন, জনসাধারণের সুচিকিৎসার ব্যবস্থা করেছেন। যিনি লাখ লাখ মানুষের শান্তি ও সুখে থাকার ব্যবস্থা করে দিয়েছেন। তিনিই আমাদের সান্তা ক্লজ। টুইটে মমতা বন্দ্যোপাধ্যায়কে মেনশন করেন দেবাংশু।

দেবাংশুর এই টুইটের কমেন্টে মিশ্র প্রতিক্রিয়া দেখা গিয়েছে। কেউ কেউ লিখেছেন, রেশনের খাবার নয়, চাকরির ব্যবস্থা করুন। রাজ্য তথা দেশের উন্নতির জন্য সেটাই গুরুত্বপূর্ণ।

অনেকেই আবার দেবাংশুর মন্তব্যকে সমর্থন করেছেন। একজন কমেন্টে লিখেছেন, “বড়দিনের পবিত্র পর্বে সমাজে ক্ষমা আর ভালোবাসার মাটি প্রস্তুত হোক, মানব-চেতনার আধারে মুছে যাক সাম্প্রদায়িক বিভেদ। সুষ্ঠ-সংস্কৃতির পরিমন্ডলে বেড়ে উঠুক আগামী প্রজন্ম।সবাই ভালো থাকুন,ভালো রাখুন।”

মমতা বন্দ্যোপাধ্যায়কে এর আগে মা বলে সম্বোধন করতে দেখা গিয়েছে দেবাংশুকে। মানুষের দুঃখ ঘোচানোর জন্য মমতাকে বাংলার জননী বলেও অভিহিত করেছেন তিনি। মমতাকে বাঘিনী বলেও আখ্যায়িত করেছেন দেবাংশু।