Friday, July 12, 2024
আন্তর্জাতিক

বাংলাদেশের ফরিদপুরে মন্দিরের দুর্গা প্রতিমা ভাঙচুর

কলকাতা ট্রিবিউন ডেস্ক: আর মাত্র কয়েকটা দিনের অপেক্ষা। তারপরেই বাঙালির সবথেকে বড় উৎসব দুর্গা পুজো। তবে এ যেন বোধনের আগেই বিসার্জনের সুর। বাংলাদেশের ফরিদপুর সদর উপজেলার কৈজুরী ইউনিয়নের তাম্বূলখানা বাজারের সার্বজনীন দুর্গা মন্দিরের প্রতিমা ভাঙচুর করেছে দুর্বৃত্তরা।

বাংলাদেশ পুলিশ সূত্রে খবর, সোমবার দিবাগত রাত থেকে মঙ্গলবার ভোররাতে এই ঘটনা ঘটেছে। তাম্বূলখানা বাজার সার্বজনীন মন্দির কমিটির সভাপতি প্রফুল্ল কুমার সরকার জানান, আসন্ন দুর্গাপুজো উপলক্ষে মন্দিরে দুর্গা প্রতিমা তৈরির কাজ চলছিল। সোমবার রাত ১০টার দিকে প্রতিমা তৈরির কারিগর এবং মন্দির কমিটির নেতৃবৃন্দ সেখান থেকে বাড়ি চলে যান। সকালে মন্দিরে এসে মন্দিরের গণেশ মূর্তির মাথার অংশ, লক্ষ্মীর দুই হাত ও দেবী দুর্গার বাম হাত ভাঙ্গা দেখতে পান। পরে মন্দির কমিটির নেতৃবৃন্দ বিষয়টি প্রশাসনকে জানায়।

খবর পেয়ে মঙ্গলবার দুপুর ১২টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটন ঢালী, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো: সালাউদ্দিন, কোতোয়ালী থানার ওসি এম এ জলিল সহ কর্মকর্তাবৃন্দ।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল), মোঃ সালাউদ্দিন জানান, পুজোর প্রতিমা ভাঙচুরকারীরা সাম্প্রদায়িক সম্প্রীত বিনষ্টকারী। তাই তাদের খুঁজে বের করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। 

উল্লেখ্য, এবারই প্রথম নয়, এর আগেও বাংলাদেশে একাধিকবার প্রতিমা ভাঙচুর করা হয়েছে। বাংলাদেশে সংখ্যালঘু হিন্দুদের উপর নির্যাতন অব্যাহত রয়েছে।