Friday, July 19, 2024
দেশ

যোগী রাজ্যে ৭০ জন ইসলাম ধর্ম ছেড়ে হিন্দু ধর্মে ঘর ওয়াপসি করলেন

কলকাতা ট্রিবিউন ডেস্ক: উত্তরপ্রদেশের মুজাফফরনগরে ৭০ জনের ইসলাম ছেড়ে হিন্দু ধর্মে ধর্মান্তরিত হওয়ার ঘটনা সামনে এসেছে। যোগ সাধনা যশবীর আশ্রমে শুদ্ধি যজ্ঞে গায়ত্রী মন্ত্র পাঠ করে ১০টি মুসলিম পরিবারের ৭০ জন সদস্য হিন্দু ধর্মে ফিরলেন। এই ৭০ জন তাদের নামও বদল করেছে। নাহিদ হয়েছেন অরবিন্দ কুমার, নাজিয়া থেকে কবিতা এবং গুলশান পরিবর্তন করে অক্ষয় কুমার। বাকি সদস্যদেরও নতুন নাম রাখা হয়েছে।

যোগ সাধনা যশবীর আশ্রমে মহন্ত স্বামী যশবীর মহারাজের পরিচালনায় আয়োজিত একটি অনুষ্ঠানে আচার্য মৃগেন্দ্র ব্রহ্মচারী ১০টি পরিবারের এই ৭০ জন সদস্যকে বৈদিক মন্ত্র সহ আচার-অনুষ্ঠান অনুসারে হবন-পুজো করে শুদ্ধ করেন। 

ওই ৭০ সদস্য জানিয়েছেন, তাদের পূর্বপুরুষ হিন্দু ছিলেন, কিন্তু কিছু কারণে তারা ১০ বছর আগে ইসলাম গ্রহণ করেছিলেন। এখন আবার হিন্দু ধর্মে ফিরছেন তারা। 

আচার্য মৃগেন্দ্র ব্রহ্মচারী মহারাজ জানান, ‘এখন পর্যন্ত ১১০০ মুসলিম হিন্দু ধর্মে ফিরেছেন। রাজ্যে বিগত সরকারের আমলে হিন্দুদের হয়রানি করা হয়েছিল এবং ভয় দেখিয়ে রূপান্তরিত করা হয়েছিল। কিন্তু এখন রাজ্যে দ্বিতীয়বার যোগী আদিত্যনাথের সরকার গঠন করায় এবং পরিবেশ ভালো হয়ে যাওয়ায়, হিন্দু ধর্মে ফিরে আসছেন তারা।’

তিনি বলেন, ‘মুজাফফরনগরের বাসিন্দা এই ১০টি পরিবারের ৭০ জন সদস্য বাঘরার যশবীর আশ্রমে এসে হিন্দু ধর্মে ফিরেছেন। তাদের গঙ্গা জল দিয়ে স্নান করানো হয়েছিল এবং পবিত্র সুতো পরানো হয়েছিল। এরপর তার গলায় লাল সুতোয় ওমের জপমালা পরানো হয়। হবন এবং গায়ত্রী মন্ত্র পাঠ করে হিন্দু ধর্মে ফিরেছেন তারা।’