Tuesday, July 16, 2024
আন্তর্জাতিক

জার্মান তরুণীর দেহ ট্রাকে নিয়ে ঘুরছে হামাস জঙ্গিরা, মেয়ের দেহটা অন্তত ফিরিয়ে দেওয়ার আবেদন তরুণীর মায়ের

কলকাতা ট্রিবিউন ডেস্ক: শনিবার ইহুদিদের ছুটির দিনে ইসরাইলের উপর ৫০০০ রকেট হামলা চালিয়েছে ইসলামপন্থী জঙ্গি গোষ্ঠী হামাস। গত কয়েক দশকের মধ্যে এটাই সবচেয়ে ভয়াবহ আক্রমণগুলির মধ্যে একটি। হামাস সন্ত্রাসীরা গাজা উপত্যকা থেকে ইসরায়েলি ভূখণ্ডে প্রবেশ করে। রকেট হামলার ফলে ইসরাইলে ব্যাপক প্রাণহানি ও ক্ষয়ক্ষতি হয়েছে। 

হামাস জঙ্গিরা ইসরায়েলি নারীদের উপর ভয়াবহ নির্যাতন চালায়। তাদের ধরে নিয়ে যায়। সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে। যাতে দেখা যায়, এক মৃত তরুণীকে প্রায় উলঙ্গ করে পিকআপ ট্রাকে করে ঘুরছে হামাস জঙ্গিরা। 

ভিডিওতে দেখা যায়, হাতে বন্দুক ও রকেট লঞ্চার নিয়ে থাকা হামাস জঙ্গিরা ‘আল্লাহ আকবর’ স্লোগান দিচ্ছে। এমনকি মৃত নারীর দেহে একজনকে থুতু ফেলতেও দেখা যায়।  

ভিডিয়োতে দেখা যায় ওই তরুণীর পায়ে হাঁটুর নীচে ট্যাটু রয়েছে। ওই মৃত তরুণীর নাম শানি লাউক বলে জানা গেছে। তিনি জার্মান নাগরিক। মৃতদেহের পায়ের ট্যাটু দেখে শানি লাউকের মা তাঁকে শনাক্ত করেছেন। তিনি সোশ্যাল মিডিয়ায় নিজের মেয়ের ছবি দেখিয়ে আবেদন করেন যাতে তাঁর সন্তানের দেহটা অন্তত ফিরিয়ে দেওয়া হয়।


জানা গেছে, সঙ্গীতপ্রেমী ওই জার্মান তরুণী ইসরায়েলে অনুষ্ঠিত হওয়া সঙ্গীত উৎসবে যোগ দিতে গিয়েছিলেন। কিন্তু হামাস সন্ত্রাসীদের হাতে নৃশংসভাবে খুন হলেন তিনি।