Monday, July 22, 2024
কলকাতা

কয়লা চুরির ৯০০ কোটি টাকা গেছে অভিষেকের অ্যাকাউন্টে: শুভেন্দু অধিকারী

কলকাতা: যুব তৃণমূলের সর্বভারতীয় সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ তুললেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। সাংবাদিক সম্মেলনে বলেন, গনেশ বাগারিয়া ও এক ‘অপরিচিত’র কথোপকথনের অডিও টেপ প্রকাশ্যে এসেছে। রাজ্য সরকার মদতপুষ্ট সবথেকে বড় দুর্নীতির পর্দা ফাঁস হল। তৃণমূলের সেকন্ড ইন কমান্ড ‘ভাইপো’ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) কাছে সরাসরি ৯০০ কোটি টাকা পৌঁছে দিয়েছে একটা বড় চক্র।

শুভেন্দু অধিকারী বলেন, কয়লা থেকে বালিপাথর, গরু যাবতীয় পাচারের পেছনে রয়েছে তোলাবাজ ভাইপো। ২০১২ সালের পর থেকে গরু ও কয়লা পাচার আরও বেড়েছে। এই পাচারে প্রত্যক্ষ সুবিধা পেয়েছে তৃণমূল। অবৈধ চক্রের মাধ্যমে অভিষেকের মদতে ৯০০ কোটি টাকা ঢুকেছে তৃণমূলের কোষাগারে।

শুভেন্দু অধিকারী জানান, লালা ওরফে অনুপ মাজি (Anup Maji) এই চক্র চালাতো। থাইল্যান্ডের একটি বিশেষ অ্যাকাউন্টে টাকা পৌঁছে দেওয়া হয়েছে। আমি আগেও প্রমাণ তুলে ধরেছি। তখন বলা হয়েছিল রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত। অডিও টেপ প্রকাশিত হওয়ার পর, আমার কথা সত্য বলে প্রমাণিত হলো।

বিনয় মিশ্র (Binay Mishra) ফেরার রয়েছেন। তার ভাই বিকাশ মিশ্রকে গ্রেফতার করা হয়েছে। আগেই গ্রেফতার হয়েছেন গনেশ বাগারিয়া (Ganesh Bagaria)। কয়লা পাচার, বালি পাচার, গরু পাচার কাণ্ডে শনিবার রাতে বাঁকুড়ার আইসি অশোক মিশ্রকে (Ashok Mishra) গ্রেফতার করা হয়েছে। তিনি বিনয় মিশ্রের দূর-সম্পর্কের ভাই।

উল্লেখ্য, মোদী থেকে অমিত শাহ রাজ্যে প্রচারে এসে কয়লা ও গরু পাচারকাণ্ডে তৃণমূলকে কাঠগড়ায় তুলেছেন। তবে ভোটের মুখে তৃণমূলের অস্বস্তি কয়েকগুণ বাড়িয়ে দিলেন শুভেন্দু অধিকারী।