Tuesday, June 18, 2024
কলকাতা

নিউটাউনে পর্ন তৈরির অভিযোগে গ্রেফতার নায়িকা নন্দিতা দত্ত ও তার সঙ্গী

কলকাতা: মুম্বাইয়ের পর এবার পর্ন ভিডিও তৈরির কাণ্ড খোদ কলকাতায়। অভিযোগ পাওয়ার তিন দিনের মধ্যে অভিযুক্ত নন্দিতা দত্ত ও মৈনাক ঘোষকে গ্রেফতার করল নিউটাউন থানার পুলিশ। এই ঘটনায় আর কে কে জড়িত তা খতিয়ে দেখা হচ্ছে। ধৃতদের চার দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে বারাসত আদালত।

ধৃতদের সঙ্গে রাজ কুন্দ্রার পর্ন কাণ্ডের যোগ রয়েছে বলে প্রাথমিক তদন্তে উঠে এসেছে। অভিযোগ, অভিনয়ের নামে ডেকে বিভিন্ন স্টুডিও ও হোটেলে নিয়ে গিয়ে তরুণীদের পর্ন শ্যুট করতে বাধ্য করা হতো। তারপর সেই ভিডিও আপলোড করা হতো রাজ কুন্দ্রার অ্যাপ হটশটে।

দিন তিনেক আগে নিউটাউন থানায় জোর করে পর্নগ্রাফি শ্যুট করতে বাধ্য করার অভিযোগ দায়ের করেন ২ তরুণী। অভিযোগ পাওয়ার পরে ঘটনার তদন্ত শুরু করে পুলিশ। ওই ২ তরুণীর দাবি, ফেসবুকে তাঁদের পরিচয় হয় অভিযুক্তদের সাথে। বিদেশি OTT প্ল্যাটফর্মে অভিনয়ের সুযোগ দেওয়ার প্রস্তাব দেওয়া হয় তাঁদের। সেই প্রস্তাবে রাজি হয়ে শ্যুটিংয়ে হাজির হলে তাঁদের দিয়ে জোর করে পর্ন শ্যুট করানো হয়। তারপর তা ছড়িয়ে দেওয়া হয় বিভিন্ন ওয়েবসাইটে।

নন্দিতার বাড়ি দমদমে

ওই উঠতি তরুণী তথা মডেল জানান, ফেসবুকে পরিচয় হওয়ার পর তাঁকে নিউটাউনের একটি তিন তারা হোটেলে যেতে বলা হয়। সেখানে ৮ তলার একটি ঘরে নিয়ে গিয়ে তাঁকে দিয়ে জোর করে পর্ন শ্যুট করানো হয়। তারপর সেই ছবি এবং ভিডিও ছড়িয়ে দেওয়া হয়। সোশ্যাল মিডিয়ায় ছবি ও ভিডিও ভাইরাল হতেই পুলিশের দারস্ত হন ওই তরুণী।

পুলিশ সূত্রে খবর, নন্দিতাই এই চক্রের মূল। অন্যদিকে, চিত্রগ্রাহকের দায়িত্বে ছিলেন মৈনাক। ফেসবুকের মাধ্যমে তাঁরা উঠতি মডেলদের সঙ্গে যোগাযোগ করতেন। ধৃতদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৫০০, ৫০৯, ৩৫৪বি, ৩৫৪সি, ৪১৭, ৪৬৯, ৩৭০ এবং ৩৪ ধারায় এফআইআর দায়ের করা হয়েছে।