Wednesday, April 24, 2024
Latestদেশ

জয়ের পরে ত্রিপুরা-নাগাল্যান্ডবাসীকে ধন্যবাদ জানালেন মোদী

কলকাতা ট্রিবিউন ডেস্ক: বৃহস্পতিবার সকাল থেকে শুরু হয় ত্রিপুরা, মেঘালয় এবং নাগাল্যান্ডে বিধানসভা নির্বাচনের ভোট গণনা। ত্রিপুরায় বিজেপি ৩২টি আসনে জিতে একক সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে।

বিজেপির জোটসঙ্গী আইপিএফটি জিতেছে একটি আসন। কংগ্রেস সিপিএম জোট জিতেছে ১১টি আসন। কংগ্রেস পেয়েছে তিনটি আসন। তিপ্রা মোথা জিতেছে ১৩টি আসনে। উল্লেখ্য, মোথা ইতিমধ্যেই বিজেপিকে সমর্থন জানিয়েছে।

টুইটে ত্রিপুরাবাসীকে ধন্যবাদ জানিয়ে মোদী লিখেছেন, ‘ধন্যবাদ ত্রিপুরা! এটি অগ্রগতি ও স্থিতিশীলতার পক্ষে ভোট। রাজ্যের প্রবৃদ্ধির গতিপথকে বাড়িয়ে নিয়ে যাবে ত্রিপুরা বিজেপি। তৃণমূল স্তরে তাদের দুর্দান্ত প্রচেষ্টার জন্য আমি ত্রিপুরার সমস্ত বিজেপি কার্যকর্তাদের জন্য গর্বিত।’

এদিকে নাগাল্যান্ডে ফের সরকার গঠন করতে চলেছে এনডিপিপি-বিজেপি জোট। বিপুল সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে এনডিএ শিবির। এনডিপিপি জিতেছে ২৩টি আসন। বিজেপি জিতেছে ১২টি আসন। এনসিপি জিতেছে ৫টি আসন। লোক জনশক্তি পার্টি জিতেছে দুটি আসন। আরপিআই জিতেছে দুটি আসন।

নাগাল্যান্ডে জয়ের জন্য রাজ্যবাসীকে ধন্যবাদ জানিয়েছিন নরেন্দ্র মোদী। টুইটে তিনি লিখেছেন, ‘এনডিপিপি এবং বিজেপি জোটকে রাজ্যের সেবা করার জন্য আরেকটি জনাদেশ দিয়ে আশীর্বাদ করার জন্য আমি নাগাল্যান্ডের জনগণকে ধন্যবাদ জানাই। ডাবল ইঞ্জিন সরকার রাজ্যের উন্নতির জন্য কাজ করে যাবে। আমি আমাদের দলীয় কর্মীদের তাদের কঠোর পরিশ্রমের জন্য ধন্যবাদ জানাই। তাঁরা এই ফলাফল নিশ্চিত করেছেন।’