Saturday, April 20, 2024
দেশ

অযোধ্যা- কাশীর পর এবার মথুরায় বৃহৎ শ্রীকৃষ্ণ মন্দির নির্মাণ করা হোক: হেমা মালিনী

কলকাতা ট্রিবিউন ডেস্ক: সম্প্রতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কাশী বিশ্বনাথ করিডোরের উদ্বোধন করেছেন। রবিবার বিজেপি সাংসদ হেমা মালিনী আশা প্রকাশ করেছেন, অযোধ্যা এবং কাশীর পরে, তাঁর নির্বাচনী এলাকা মথুরাও একটি বড় মন্দির তৈরি করা হবে।

বিজেপি সাংসদ হেমা মালিনী বলেন, রাম জন্মভূমি এবং কাশী পুনরুদ্ধারের পরে, স্বাভাবিকভাবেই মথুরাও খুব গুরুত্বপূর্ণ।

মথুরার বিজেপি সাংসদ বলেন, মথুরা ভগবান কৃষ্ণের জন্মস্থান, যিনি প্রেম এবং স্নেহের প্রতীক, আমি বলব এখানে একটি বিশাল মন্দির হওয়া উচিত।

হেমা মালিনী বলেন, মথুরায় একটি মন্দির ইতিমধ্যেই রয়েছে এবং মোদীজি (প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি) কাশী বিশ্বনাথ করিডোরের মতো এটিকেও সুন্দর করে তুলতে পারেন এবং মন্দির থেকে সরাসরি গঙ্গা নদী দেখার ব্যবস্থা করা হয়েছে। এই পরিবর্তন (কাশী বিশ্বনাথ মন্দিরের সংস্কার) খুবই কঠিন ছিল। এটা মোদীজির দূরদৃষ্টির পরিচয়। মথুরায়ও তাই হবে।

উত্তরপ্রদেশের মথুরা শহরে ভগবান কৃষ্ণের জন্মস্থান মনে করা হয়। এখানে জন্মাষ্টমী, ভগবান কৃষ্ণের জন্মদিন এখানে জাঁকজমকপূর্ণভাবে পালিত হয়।

কেন্দ্রীয় সরকার ন্যাশনাল হেরিটেজ সিটি ডেভেলপমেন্ট অ্যান্ড অগমেন্টেশন যোজনায় (HRIDAY) আজমির, পুরী, বারাণসী, ভেলোর, দ্বারকা এবং গয়ার পাশাপাশি মথুরাকে ঐতিহ্যবাহী শহর হিসেবে অন্তর্ভুক্ত করেছে।