Saturday, July 13, 2024
দেশ

‘বাবর-ঔরঙ্গজেবদের সীমাহীন অত্যাচারেও সনাতন ধর্ম মুছে যায়নি, ক্ষমতালোভী পরজীবীরা কিভাবে পারবে?’, হুঙ্কার যোগীর

কলকাতা ট্রিবিউন ডেস্ক: সনাতন ধর্ম নিয়ে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন পুত্র উদয়নিধি স্ট্যালিন এবং ডিএমকে সাংসদ এ রাজার কুরুচিকর মন্তব্যে দেশজুড়ে তুমুল বিতর্ক ছড়িয়েছে। রাজনীতিবিদ, সাধুসন্ত থেকে শুরু করে সাধারণ আমজনতা উদয়নিধির বিরুদ্ধে ক্ষোভ উগরে দিচ্ছেন। এবার এ ইস্যুতে মুখ খুললেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। রীতিমতো হুঙ্কার দিলেন তিনি।

যোগী আদিত্যনাথ বলেন, “সনাতন ধর্ম সূর্যের মতো শক্তির উৎস। বোকারাই কেবল সূর্যের দিকে থুথু ছোঁড়ে। শেষ পর্যন্ত নিজেদের ছোঁড়া থুথু নিজের গায়েই এসে পড়ে। ৫০০ বছর আগেও সনাতন ধর্মকে অপমান করার চেষ্টা হয়েছিল। কিন্তু আজ অযোধ্যায় রাম মন্দির তৈরি হচ্ছে। বিরোধীরা দেশের উন্নয়ন কার্যে বাধা দিলেও তারা সফল হবেন না।”

যোগী আদিত্যনাথ আরও বলেন, “সনাতন ধর্মকে অপমানকারীরা ধ্বংস হয়ে গিয়েছেন। রাবণের ঔদ্ধত্য, কংসের হুংকার, বাবর-ঔরঙ্গজেবের সীমাহীন অত্যাচার সনাতন ধর্মকে মুছে ফেলতে পারেনি। তাহলে এই ক্ষমতালোভী পরজীবীরা কিভাবে সনাতন ধর্মকে ধ্বংস করবে? সনাতন ধর্ম চিরন্তন সত্য। যার বিনাশ নেই।”

উল্লেখ্য, তামিলনাড়ু সরকারের ক্রীড়া ও যুব বিষয়ক মন্ত্রী উদয়নিধি বলেন, “কিছু জিনিসের বিরোধিতা করা যায় না। সেগুলিকে নির্মূল করতে হয়। আমরা ডেঙ্গির বিরোধিতা করতে পারি না, মশা, ম্যালেরিয়া বা করোনা আমাদের নির্মূল করতে হবে, একইভাবে সনাতন ধর্মকে নির্মূল করতে হবে। শুধু সনাতনের বিরোধিতা করলেই হবে না, এটিকে নির্মূল করতে হবে।”

উদয়নিধির থেকে আরও কয়েকধাপ এগিয়ে ডিএমকে সাংসদ এ রাজা বলেন, “সনাতন অনেক বেশি সংক্রামক। সনাতন ধর্মের তুলনা কুষ্ঠ বা এইচআইভির সঙ্গে করা উচিত। উদয়নিধি স্ট্যালিন অনেক নরম করে বলেছেন। আমাকে এ বিষয়ে মন্তব্য করতে বললে আমি আরও কঠোর মন্তব্য করবো।” 

এ রাজা বলেন, “ডেঙ্গু বা ম্যালেরিয়া রোগের কোনও সামাজিক ছুৎমার্গ নেই। কিন্তু সনাতন ধর্মে ছুৎমার্গ রয়েছে। তাই সনাতন ধর্মকে এমন কোনও রোগের সঙ্গে এর তুলনা করা উচিত যার ছুৎমার্গ আছে। সনাতন ধর্মকে কুষ্ঠ, এইচআইভির সঙ্গে তুলনা করা উচিত।” 

বলে রাখি, ডিএমকে বিজেপি বিরোধী ইন্ডিয়া জোটের অন্যতম জোটসঙ্গী। উদয়নিধির এহেন কুরুচিকর মন্তব্যে অস্বস্তিতে ইন্ডিয়া জোট।