Wednesday, July 24, 2024
দেশ

জি-২০ সম্মেলনে ভারতের নজরকাড়া সাফল্য, নরেন্দ্র মোদীকে প্রশংসায় ভরালেন শাহরুখ খান

কলকাতা ট্রিবিউন ডেস্ক: রবিবার নয়াদিল্লিতে আয়োজিত ১৮তম জি-২০ শীর্ষ সম্মেলনের শেষ দিন ছিলো। ৯ ও ১০ সেপ্টেম্বর দিল্লিতে অনুষ্ঠিত হয় ২০২৩ সালের জি-২০ শীর্ষ সম্মেলন। এবারের জি-২০ সম্মেলনে ভারতের হয়ে সভাপতিত্ব করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিশ্বের তাবড় তাবড় রাষ্ট্রপ্রধানদের নিয়ে এই অনুষ্ঠান নজরকাড়া সাফল্য পেয়েছে। এর জন্য নরেন্দ্র মোদীকে শুভেচ্ছা জানালেন বলিউড অভিনেতা শাহরুখ খান।

শাহরুখ খান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর শেয়ার করা একটি ভিডিও রিটুইট করে লিখেছেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অভিনন্দন। মোদীজির নেতৃত্বে ভারতের জি-২০ সভাপতিত্বের সাফল্য এবং বিশ্বের মানুষের জন্য একটি সমৃদ্ধ ভবিষ্যতের জন্য বিশ্বব্যাপী ঐক্য গড়ে তোলার জন্য। এটি প্রত্যেক ভারতীয়ের হৃদয়ে সম্মান ও গর্বের অনুভূতি সৃষ্টি করেছে। স্যার, আপনার নেতৃত্বে আমরা বিচ্ছিন্নভাবে নয়, একত্রে উন্নতি করবো। এক পৃথিবী, এক পরিবার, এক ভবিষ্যত।’

উল্লেখ্য, ১৯ তম জি-২০ সম্মেলনের দায়িত্ব পেয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দায়িত্ব হস্তান্তর (সভাপতিত্ব অর্পণ) করেন ব্রাজিলের রাষ্ট্রপতি লুইজ ইনাসিও লুলা দা সিলভার হাতে।

প্রসঙ্গত, ৭ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে শাহরুখ খানের ‘জওয়ান’ সিনেমা। মুক্তির দিনেই ৭৫ কোটি টাকা ব্যবসা করেছে সিনেমাটি। রবিবারই বিশ্বব্যাপী সিনেমাটি ৫০০ কোটির গন্ডি ছাড়িয়ে গিয়েছে।