Monday, July 22, 2024
খেলা

এই মুহূর্তে সঞ্জনাই একমাত্র ভারতীয় মহিলা WWE রেসলার

ওয়ার্ল্ড রেসলিং এন্টারটেনমেন্টের (WWE) সঙ্গে নথিভুক্ত হলেন কেরলের কোট্টায়মের মেয়ে সঞ্জনা জর্জ। সঞ্জনা হলেন দ্বিতীয় ভারতীয় মহিলা যাঁকে ডাব্লুডব্লিউই নিয়োগ করেছে ৷ সঞ্জনা তাঁর ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে খবরটি জানিয়েছেন।  ডাব্লুডব্লিউইয়ের সাথে চুক্তিবদ্ধ হয়েছি। আমি গর্বিত।

উল্লেখ্য, কবিতা দেবী প্রথম ভারতীয় মহিলা যাঁকে ডাব্লুডব্লিউই নিয়োগ করেছিল। ২৬ বছর বয়সী সঞ্জনা মিক্সড মার্শাল আর্টে বাজিমাত করেছেন। এই মুহূর্তে আমেরিকার অরল্যান্ডোতে ওয়ার্ল্ড রেসলিং এন্টারটেনমেন্টয়ের পারফরম্যান্স সেন্টারে  অনুশীলন করছেন তিনি।

ডাব্লুডব্লিউইতে থেকে কবিতা দেবীর দীর্ঘ অনুপস্থিতির কারণে এই মুহূর্তে সঞ্জনাই ভারত থেকে একমাত্র নারী যিনি ওয়ার্ল্ড রেসলিং এন্টারটেনমেন্টের সাথে যুক্ত আছেন। সঞ্জনাই ডাব্লুডব্লিউইতে কাজ করা একমাত্র ভারতীয় মহিলা রেসলার। ২৬ বছর বয়সী সঞ্জনার উজ্জ্বল ভবিষ্যত রয়েছে ডাব্লুডব্লিউইতে।

মাত্র ১৭ বছর বয়স থেকেই মিক্সড মার্শাল আর্টের (MMA) দুনিয়ায় পা রেখেছেন সঞ্জনা ৷ তিনি এমএমএর দিয়ে শুরু করেছিলেন। তিনি অত্যন্ত পরিশ্রমী এবং শক্তিশালী। সবমিলিয়ে ডাব্লুডব্লিউইতে রেসলিংয়ের জন্যে উপযুক্ত তিনি। মিক্সড মার্শাল আর্টে রেকর্ড আছে তাঁর।

জর্জ মধ্যবিত্ত পরিবারের মেয়ে। কুস্তিগীর হয়ে ওঠার যাত্রা তার কাছে মোটেও সুখকর ছিল না। তিনি তাঁর পরিবারের থেকে সমর্থন পাননি। শৈশব থেকে তিনি ডাব্লুডব্লিউই দেখতে পছন্দ করতেন। তিনি ডাব্লুডব্লিউই তারকা হতে চেয়েছিলেন। এটি তাঁর চূড়ান্ত লক্ষ্য ছিল। তবে ভারতের অন্যান্য মধ্যবিত্ত পরিবারের মতোই তাঁর বাবা-মা পছন্দ করেননি যে তাঁদের মেয়ে কুস্তিগীর হোক।

তবে কোনওকিছুই তাঁর ডাব্লুডাব্লুই সুপারস্টার হওয়ার স্বপ্নের পথে বাধা হতে পারেনি। শেষ পর্যন্ত তাঁর বাবা-মা তাঁকে সমর্থন করেন। তিনি তাঁর জীবনের লক্ষ্যে পৌঁছতে সমর্থ হন। জর্জ ডাব্লুডাব্লুইয়ের সাথে চুক্তিবদ্ধ হওয়ার পরে এক সাক্ষাৎকারে বলেন; কুস্তিতে আমার পূর্ব অভিজ্ঞতা নেই। তাই আমাকে স্ক্র্যাচ প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। এটি একটি চ্যালেঞ্জ, তবে আমার কোচ রয়েছে এবং প্রতিদিন আরও উন্নত হওয়ার চেষ্টা করছি। – sportzwiki