বাম আমলে ২,২০০ শিক্ষক নিয়োগ দুর্নীতির তথ্য সামনে আনলো তৃণমূল

কলকাতা ট্রিবিউন ডেস্ক: এবার বাম আমলের (CPM Period) বড়সড় শিক্ষক নিয়োগ দুর্নীতির তালিকার সামনে নিয়ে আসলো রাজ্যের বর্তমান শাসক দল তৃণমূল কংগ্রেস (TMC)। রবিবার তৃণমূল ২২০০ শিক্ষকের তালিকা সামনে নিয়ে এসেছে। দাবি করা হয়েছে, মেধাতালিকায় কারচুপি করে তাদের নিয়োগ করা হয়েছে।

পাশাপাশি, মেধাতালিকায় কারচুপি করে কীভাবে নিজেদের পছন্দের চাকরি প্রার্থীদের স্কুলের চাকরি পাইয়ে দেওয়া হয়েছিল, সেই তথ্যও সামনে নিয়ে এসেছে তৃণমূল কংগ্রেস। দলের ছাত্র সংগঠনের তরফে ১৯৯৬ সালে অবিভক্ত মেদিনীপুর জেলার একটি নিয়োগের প্যানেল বাতিলের খবর তুলে ধরা হয়েছে। ২০১২ সালে কলকাতা হাইকোর্টের তৎকালীন বিচারপতি হরিশ ট্যান্ডন এই ২,২০০ জন প্ৰাথমিক শিক্ষকের নিয়োগ বাতিলের নির্দেশ দিয়েছিলেন। সংবাদমাধ্যমেও সেই খবর প্রকাশিত হয়েছিল।


এদিন সেই প্যানেল বাতিলের খবর প্রকাশ করে ফের বাম জমানার নিয়োগ দুর্নীতি নিয়ে তোপ দেগেছে তৃণমূল। তৃণমূল বলছে, বাম আমলে নিয়োগ দুর্নীতির অভিযোগেই সিলমোহর দিল এই ঘটনা। এতেই প্রমাণ হয়ে গেল, বাম আমলে নিয়োগে বেনিয়ম হয়েছে। সিপিএম বর্তমানে তাদের যে নির্দোষ প্রমাণ করে, সেটাও পুরোপুরি মিথ্যা।

টিএমসিপির রাজ্য সহ-সভাপতি প্রান্তিক চক্রবর্তী সোমবার টুইট করেন সেই সময় প্রকাশিত একটি খবর। ১৯৯৩ ও ১৯৯৬ সালে অবিভক্ত মেদিনীপুর জেলায় ২,২০০ জন শিক্ষকের নিয়োগ বাতিল করে কলকাতা হাইকোর্ট।