Monday, June 24, 2024
আন্তর্জাতিক

একই স্কুলের ছাত্রী, শিক্ষিকা, তত্ত্বাবধায়ক এবং অধ্যক্ষকে বিয়ে করলেন ৫০ বছর বয়সী এক ব্যক্তি

কলকাতা ট্রিবিউন ডেস্ক: সৌদি আরবে বহু বিবাহের ঘটনা নতুন কিছু নয়। তবে এবার ব্যতিক্রমী একটি ঘটনা ঘটেছে, যা আপনাকে অবাক করবে। একই স্কুলের ছাত্রী, শিক্ষিকা, তত্ত্বাবধায়ক এবং অধ্যক্ষকে বিয়ে করেছেন ৫০ বছর বয়সী এক ব্যক্তি।

ওই পরিবারটি স্কুলে আলোচনার একটি আলোচিত বিষয় হয়ে ওঠে কারণ এটি একটি ‘অস্বাভাবিক ঘটনা’। ওই স্কুলের এক শিক্ষক বলেন, “আমরা প্রায়শই এটি সম্পর্কে কথা বলি এবং সমস্ত শিক্ষক এবং শিক্ষার্থীরা এটি নিয়ে মজা করেন।”

তিনি আরো বলেন, “স্ত্রী অধ্যক্ষ তিনি বাকি স্ত্রীদের চেয়ে বয়সে বড় এবং ক্ষমতা বেশি থাকা সত্ত্বেও কোনো বিশেষ সুবিধা নেন না।বাকি স্ত্রীদের সাথে স্বাভাবিকভাবে এমন আচরণ করেন যেমনটি তিনি বাকি স্টাফ এবং শিক্ষার্থীদের সাথে করেন।”

ওই ব্যক্তির ৪ স্ত্রীর সবাই সৌদি আরবের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় জিজানের একটি স্কুলের।

লাইফ ইন সৌদি আরবের প্রতিবেদনে বলা হয়েছে, ওই ব্যক্তি চতুর্থবার বিয়ে করেছেন। নতুন বউ তখনও ওই স্কুলে পড়ছিল। প্রসঙ্গত, ওই ব্যক্তির আরেক স্ত্রী ওই স্কুলের শিক্ষিকা ছিলেন। তার অন্য দুই স্ত্রী ছিলেন শিক্ষকের তত্ত্বাবধায়ক এবং বিদ্যালয়ের অধ্যক্ষ।

একটি গালফ নিউজের প্রতিবেদনে দাবি করা হয়েছে, চারজন মহিলাই সুখে একসাথে বসবাস করছেন। গল্পটি একজন স্ত্রী (শিক্ষিকা) দ্বারা ভাগ করা হয়েছিল, যিনি ব্যাখ্যা করেছিলেন যে কীভাবে তিনি এবং অন্যান্য স্ত্রীরা একসঙ্গে সুখে শান্তিতে বসবাস করেছেন।