Monday, April 29, 2024
দেশ

৩ মাসেই মোহভঙ্গ, তৃণমূল ছাড়লেন গোয়ার প্রাক্তন বিধায়ক সহ ৫ জন

কলকাতা ট্রিবিউন ডেস্ক: ত্রিপুরার পর সৈকত রাজ্য গোয়া জয়ের উদ্দেশ্যে ঝাঁপিয়ে পড়েছে তৃণমূল কংগ্রেস। ইতিমধ্যেই তৃণমূলের তাবড় তাবড় নেতাকর্মীরা গোয়া ঘুরে এসেছেন। বিজেপি এবং কংগ্রেস থেকে নেতা-কর্মী-সমর্থকদের দলে টেনে নিয়েছেন। তৃণমূলে যোগ দিয়েছেন খ্যাতনামা টেনিস তারকা লিয়েন্ডার পেজ, অভিনেত্রী নাফিসা আলি, গায়ক রেমো ফার্নান্দেজ।

গোয়ার দল বাড়ানোর দায়িত্ব দেওয়া হয়েছে সাংসদ মহুয়া মৈত্রর ওপর। দায়িত্ব পাওয়ার পর থেকেই গোয়ার মাটি ধরে আঁকড়ে পড়ে রয়েছেন মহুয়া। এর মধ্যেই মোহভঙ্গ হল গোয়ার প্রাক্তন বিধায়ক সহ পাঁচজনের। তৃণমূল ছাড়লেন তাঁরা।

গত সেপ্টেম্বরে গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা রাজ্যসভার তৃণমূল সাংসদ লুইজিনহো ফ্যালেইরোর সঙ্গে তৃণমূলে যোগ দিয়েছিলেন প্রাক্তন বিধায়ক লাবু মামলেদার (ex-MLA Lavoo Mamledar)। সম্প্রতি গোয়া সফরে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন লাবু মামলেদা। কিন্তু সবাইকে চমকে দিয়ে শুক্রবার তৃণমূল ছাড়ার ঘোষণা দিয়েছেন তিনি। তাঁর পাশাপাশি তৃণমূল ছাড়ার কথা জানিয়েছেন রাম মান্দ্রেকর, কিশোর পারওয়ার, কোমল পারওয়ার, সুজয় মালিক।

মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিয়ে জল ছাড়ার কথা জানিয়েছেন লাবু মামলেদার। চিঠিতে তিনি বলেছেন, ‘তৃণমূল একটি সাম্প্রদায়িক দল। হিন্দু এবং খ্রিস্টানদের মধ্যেই বিভাজন তৈরি করতে চাইছে। দুটি সম্প্রদায়ের মধ্যে ঐক্য নষ্ট করতে চাইছে।’