Sunday, May 19, 2024
বলিউড

‘আমির খান-কিরণ রাওয়ের পুত্র শুধু মুসলিম পরিচয় পেল কেন?’, তীব্র কটাক্ষ কঙ্গনার

মুম্বাই: বর্তমানে কিরণ রাও এবং আমির খান বিচ্ছেদ নিয়ে সরগরম বলিউড। এবার এ ইস্যুতে মুখ খুললেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত। আর মুখ খুলেই ধর্ম নিয়ে আক্রমণ করলেন আমির খানকে। ইনস্টাগ্রাম পোস্টে কঙ্গনা লিখেছেন, কেবল মাত্র ইসলাম ধর্মাবলম্বীর সঙ্গে বিয়ে করলে ধর্মান্তরিত হতে হয়। নইলে আমির খান (Aamir Khan) এবং কিরণ রাওয়ের (Kiran Rao) পুত্র আজাদ শুধু মুসলিম পরিচয় পেল কেন? প্রশ্ন কঙ্গনার।

উল্লেখ্য, গত শনিবার ১৫ বছরের দাম্পত্য জীবনে ইতি টেনে বিচ্ছেদের কথা যৌথভাবে ঘোষণা করেন আমির খান ও কিরণ রাও। যা নিয়ে তুমুল চর্চা চলছে। মিম-ট্রোলের বন্যা বইছে। আমির-কিরণের এই সিদ্ধান্তে ব্যথিত অনুরাগীরা। তবে অনেকেই কটাক্ষ করছেন। তবে সবাইকে ছাপিয়ে গিয়ে আমির-কিরণের বিবাহ বিচ্ছেদ প্রসঙ্গে মুখ খুলেই ওই তারকাদম্পতির ছেলের ধর্ম নিয়ে সরাসরি আক্রমণ করলেন কঙ্গনা রানাউত।

ইনস্টাগ্রাম স্টোরিতে কঙ্গনা লিখেছেন, বেশিরভাগ পাঞ্জাবি পরিবারে এক পুত্রকে হিন্দু এবং আরেক পুত্রকে শিখ হিসেবে বড় করা হয়। তবে শিখ-মুসলিম কিংবা কোনও হিন্দু-মুসলিম ধর্মাবলম্বীরা বিয়ে করলে সেই পরিবারে এই রীতি একেবারেই অনুসরণ করা হয় না। আমির খানের দ্বিতীয়বার বিবাহ বিচ্ছেদের ঘটনায় আমি অবাক হয়ে গেলাম যে, হিন্দু ধর্মাবলম্বী কিরণ রাও ও আমির খানের ছেলে শুধুমাত্র মুসলিম পরিচয় পেল কেন? যদি একটি পরিবারে নাস্তিক, হিন্দু, শিখ, বৌদ্ধ, জৈন, রাধাস্বামী মতে বিশ্বাসী একত্রে বসবাস করতে পারেন, তবে কোনও মুসলিমকে বিয়ে করলে নিজের ধর্ম বদলাতে হয় কেন?

প্রসঙ্গত, কিরণ রাও নিজেকে ‘নাস্তিক’ বলে দাবি করেন। বিয়ের পর নিজের নাম থেকে ‘রাও’ পদবি মুছে ফেলেননি তিনি। তাঁদের ছেলের ছেলের পুরো নাম আজাদ রাও খান। অর্থাৎ মা ও বাবা দু’জনের পদবিই ব্যবহার করেছেন তাঁরা। আমির খান তাঁর ছেলের নাম রেখেছেন স্বাধীনতা সংগ্রামী মৌলানা আবুল কালাম আজাদের নামে।

কঙ্গনার দাবি, সময়ের সাথে সাথে আমাদের মানসিকতাকেও পরিবর্তন করতে হবে। সব ধর্মের মধ্যে একমাত্র ইসলাম ধর্মের মানুষকে বিয়ে করলেই ধর্মান্তরণের রীতি বন্ধ করতে হবে।