Friday, May 3, 2024
দেশ

মধ্যপ্রদেশে ১০০ কোটি টাকা খরচ করে ১০ তলা পার্টি অফিস বানাচ্ছে বিজেপি

কলকাতা ট্রিবিউন ডেস্ক: বছর ঘুরলেই লোকসভা ভোট। তার আগেই চলতি বছরে বেশ কয়েকটি রাজ্যে রয়েছে বিধানসভা ভোট। মধ্যপ্রদেশ তার মধ্যে অন্যতম। বিধানসভা ভোটে রাজ্যে জিততে মরিয়া বিজেপি। এর মধ্যেই মধ্যপ্রদেশে বিরাট পার্টি অফিস তৈরি করতে চলেছে বিজেপি।

উল্লেখ্য, মধ্যপ্রদেশের বর্তমান বিজেপির পার্টি অফিস দেশের মধ্যে অন্যতম বৃহত্তম পার্টি অফিস। সেই নজির ভেঙে ফের বিশাল পার্টি অফিস তৈরি করতে চলেছে মধ্যপ্রদেশ বিজেপি সরকার।

জানা গেছে, রবিবার নতুন এই পার্টি অফিসের ভূমি পুজোন অনুষ্ঠান। এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা।

মধ্যপ্রদেশের বিজেপি সভাপতি ভিডি শর্মা জানিয়েছেন, দেশের সমস্ত জেলাতেই একটি করে বিশাল আয়তনের পার্টি অফিস খুলবে বিজেপি। ভোপালে এই পার্টি অফিস মূলত তিন ভাগে বিভক্ত হবে। প্রধান অফিস ‘সংকল্প সঙ্কুল’, নেতাদের বাসভবন ‘সমর্পণ সঙ্কুল’ ও কর্মীদের বাসভবন ‘সহযোগ সঙ্কুল’। ১০ তলা হবে পার্টি অফিস! বিরাট অডিটোরিয়ামে একসঙ্গে ১ হাজার লোক বসতে পারবেন।

বর্তমান পার্টি অফিসটি ১৯৯১ সালে সুন্দরলাল পাটওয়া সরকারের সময় ২ কোটি টাকা ব্যয়ে নির্মিত হয়েছিল এবং এটিকে দেশের বৃহত্তম পার্টি অফিসগুলির মধ্যে একটি হিসাবে গণ্য করা হয়।

ভোপালে বিজেপির বর্তমান পার্টি অফিস থেকে বিজেপি ছয়বার নির্বাচনের লড়েছে। তার মধ্যে তিনবার পরাজিত হয়েছে এবং তিনবার বিজয়ী হয়েছে। 1993, 1998 এবং 2018 সালের নির্বাচনে পরাজিত হয় বিজেপি। এবার দেখার বিষয় নতুন পার্টি অফিসে বিজেপির ভাগ্য কতটা সহায় হয়।