Monday, May 13, 2024
রাজ্য​

নন্দীগ্রামে ভোটের গণনায় কারচুপির অভিযোগ তুলে শুভেন্দুর বিরুদ্ধে হাইকোর্টে মমতা

কলকাতা: একুশের বিধানসভা ভোটে হাইভোল্টেজ নন্দীগ্রামে শুভেন্দু অধিকারীর কাছে হেরে যান মমতা বন্দ্যোপাধ্যায়। তবে তৃণমূল নেত্রীর অভিযোগ, নন্দীগ্রামে ভোট গণনায় কারচুপি করা হয়েছে। কারচুপি করেই জিতেছেন শুভেন্দু অধিকারী। এই অভিযোগে শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে মামলা দায়ের করলেন তৃণমূল সুপ্রিমো।

শুক্রবার সকাল ১১টায় হাইকোর্টে এই মামলার শুনানি। হাইকোর্টের বিচারপতি কৌশিক চন্দের বেঞ্চে এই মামলার শুনানি হবে। দুই পক্ষের আইনজীবীকে উপস্থিত থাকতে বলা হয়েছে শুনানিতে। ভিডিও কনফারেন্সের মাধ্যমে হবে এই মামলার শুনানি।

নন্দীগ্রামে হারের পর মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, আমরা দুশোর বেশি আসনে জিতেছি। একটা আসনে হারা জেতা বড় ব্যাপার নয়। ওরা প্রথমে ঘোষণা করেছিল আমি জিতেছি। তারপরে আবার বলছে হেরে গিয়েছি। এটা কিভাবে সম্ভব হলো জানি না। নন্দীগ্রামবাসীর রায় মেনে নিচ্ছি। ওখানে ভোটগণনা রিভিউয়ের দাবি জানাব। দরকার হলে আদালতে যাব। সেই কথা অনুযায়ী বৃহস্পতিবার শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে ইলেকশন পিটিশন দায়ের করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

উল্লেখ্য, গত ২ মে গণনার শুরুর দিকে নন্দীগ্রামে এগিয়ে ছিলেন শুভেন্দু। কয়েক রাউন্ড পরে এগিয়ে যান মমতাও। শেষের দিকে রীতিমতো হাড্ডাহাড্ডি টক্কর হয়। ষোড়শ রাউন্ড পর্যন্ত এগিয়ে ছিলেন মমতা।সংবাদসংস্থা এএনআই জানায়, ১,২০০ ভোট জয়লাভ করেছেন মমতা। কিন্তু পরে জানা যায়, ১,৯৫৩ ভোটে নন্দীগ্রামে শুভেন্দু জিতেছেন। নির্বাচন কমিশনের তরফে আনুষ্ঠানিকভাবে জানানো হয়, নন্দীগ্রামে জয়লাভ করেছেন শুভেন্দু অধিকারী।