Sunday, July 21, 2024
দেশ

মধ্যপ্রদেশে বিজেপি অন্তত ১৪০টি আসন জিতবে: সুদর্শন গুপ্ত

ভোপাল: মধ্যপ্রদেশে বিধানসভা নির্বাচনে বিজেপির জয়ের বিষয়ে আশাবাদী রাজ্যে দলের সহ-সভাপতি সুদর্শন গুপ্ত। তাঁর দাবি, মধ্যপ্রদেশে বিজেপি ১৪০ থেকে ১৬৫টি আসন জিতবে। গত ২৮ নভেম্বর ২৩০ আসনের মধ্যপ্রদেশ বিধানসভা নির্বাচনে ভোটগ্রহণ শেষ হয়েছে। আগামী ১১ ডিসেম্বর হবে ভোটগণনা। তার আগে দলীয় বৈঠকে সুদর্শন গুপ্ত দাবি করেছেন, আমরা যা খবর পেয়েছি তার ভিত্তিতে বলতে পারি, বিজেপি ১৪০ থেকে ১৬৫টি আসন পাবে এবং শিবরাজ সিং চৌহানের নেতৃত্বে টানা চতুর্থবার সরকার গড়বে।

এদিনের দলীয় বৈঠকে উপস্থিত ছিলেন মধ্য প্রদেশের বিদায়ী মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান সহ বিজেপির শীর্ষস্তরের নেতারা। এই বৈঠকে নির্বাচনে দলের জয়ের সম্ভাবনা নিয়ে আলোচনা হয়েছে। আজ বিজেপির সব প্রার্থীর সঙ্গে বৈঠক করার কথা রয়েছে শিবরাজের। গণনার দিন সতর্ক থাকার কথা বলা হবে প্রার্থীদের।

প্রসঙ্গত, নির্বাচন পরবর্তী বুথ ফেরত সমীক্ষাগুলি বিজেপি বনাম কংগ্রেসের হাড্ডাহাড্ডা রেষারেষির ইঙ্গিতই দিচ্ছে। তবে সেই সব নিয়ে বিশেষ চিন্তিত নন শিবরাজ সিং চৌহান। নির্বাচন বিশেষজ্ঞদের যাবতীয় পূর্বাভাসকে নস্যাৎ করে দিয়ে শিবরাজ জানিয়েছেন, মধ্যপ্রদেশে সংখ্যা গরিষ্ঠতা নিয়েই ক্ষমতায় ফিরবে বিজেপি। তিনি বলেন, অাব কি বার, ২০০ পার অর্থাৎ মোট আসনের মধ্যে ২০০টি আসনই দখল করবে বিজেপি।