Sunday, July 21, 2024
দেশ

রাহুলের লজ্জা হওয়া উচিত, ১০ বার বলব ‘ভারত মাতা কি জয়’: মোদী

জয়পুর: কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর কটাক্ষের পাল্টা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মঙ্গলবার রাজস্থানের আলোয়ারে এক নির্বাচনী জনসভায় মোদীকে নিশানা করে রাহুল বলেন, মোদী প্রতিটি জনসভায় ভারত মাতা কি জয় বলে ভাষণ শুরু করেন। কিন্তু তাঁর উচিত অনিল আম্বানির জয়, মেহুল চোকসির জয়, নীরব মোদীর জয়, ললিত মোদীর জয় বলে ভাষণ শুরু করা। পাল্টা জবাব দিয়েছেন প্রধানমন্ত্রীও।

রাহুলের কটাক্ষের পাল্টা দিয়ে শিকারের জনসভায় মোদী বলেন, কংগ্রেসে একজন নামদার আছেন। তিনি আজ ফতোয়া দিয়েছেন, মোদীজির ভারত মাতা কি জয় বলে নির্বাচনী সভায় ভাষণ শুরু করা উচিত নয়। আর তাই আমি এখন লাখ লাখ মানুষের সামনে সেই ফতোয়া চূর্ণ করে দশবার ভারত মাতা কি জয় বলছি। রাহুলের উদ্দেশ্যে তিনি বলেন, আপনার এজন্য লজ্জা হওয়া উচিত। স্বাধীনতা সংগ্রামীরা ভারত মাতা কি জয় বলে মৃত্যুবরণ করতেন। আমাদের সেনা জওয়ানরা সার্জিক্যাল স্ট্রাইক চালিয়ে ভারত মাতা কি জয় বলেন। আর আপনি ভারত মাতার অপমান করছেন।

পাশাপাশি দেশের যাবতীয় সমস্যার জন্য কংগ্রেসকেই দায়ী করে মোদী বলেন, রাজস্থানে কয়েকশো বছর ওদের ঢুকতে দেওয়া উচিত নয় রাজ্যবাসীর। প্রধানমন্ত্রী বলেন, কংগ্রেস ধর্ষণ মামলায় জেলবন্দি লোকজনের পরিবারের সদস্যদের প্রার্থী করেছে, তাই মহিলাদের উচিত নয় কংগ্রেসকে ভোট দেওয়া। কারও নাম উল্লেখ না করলেও সম্ভবত তিনি গেহলত মন্ত্রিসভার সদস্য মহিপাল মাদেরনা ও প্রাক্তন বিধায়ক মালখান বিশনইয়কে ইঙ্গিত করে এটা বলেন। তাদের দুজনের বিরুদ্ধে ভানওয়ারি দেবী অপহরণ, খুন মামলায় বিচার চলছে।