Sunday, July 21, 2024
দেশ

সন্ত্রাসবাদের শিরদাঁড়া ভেঙে দেব: মোদী

শ্রীনগর: বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের পাশাপাশি শিক্ষা ও স্বাস্থ্যকে প্রাধান্য দিয়ে রবিবার জম্মু-কাশ্মীর সফর করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শ্রীনগরে এক জনসভায় প্রধানমন্ত্রী বলেন, পাকিস্থানের উপর সার্জিক্যাল স্ট্রাইক করে ভারত সন্ত্রাস মোকাবিলায় তার নীতি ও প্রথা দেখিয়ে দিয়েছে সারা বিশ্বকে। মোদীর দাবি, জম্মু ও কাশ্মীরে সন্ত্রাসবাদের শিরদাঁড়া ভেঙে দেবে তাঁর সরকার।

তিনি বলেন, জম্মু ও কাশ্মীর এবং দেশের যুব সম্প্রদায়কে আশ্বস্ত করে বলছি, প্রত্যেক সন্ত্রাসবাদীকে যথাযোগ্য জবাব দেবে সরকার। আমরা সন্ত্রাসবাদের শিরদাঁড়া ভেঙে দেব। সার্জিক্যাল স্ট্রাইকের প্রসঙ্গ টেনে প্রধানমন্ত্রী বলেন, সন্ত্রাসবাদ মোকাবিলায় তাঁর সরকারের নীতি ঠিক কী, তা বুঝিয়ে দিয়েছে সার্জিক্যাল স্ট্রাইক।

এদিন সকালে কাশ্মীর পৌঁছে ইউনিভার্সিটি অব লাদাখের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী। আর এটিই হতে যাচ্ছে এখানকার প্রথম কোনও বিশ্ববিদ্যালয়। জম্মু ও শ্রীনগরে ভারতের অন্যতম বিশেষায়িত স্বাস্থ্যকেন্দ্র ও গবেষণা প্রতিষ্ঠান অল ইন্ডিয়া ইনস্টিটিউটস অব মেডিকেল সায়েন্স-এআইআইএমএস-এরও উদ্বোধন করেন মোদী।

এছাড়া কেন্দ্রীয় সরকারের সৌভাগ্য পরিকল্পনার অংশ হিসেবে ১০০ভাগ বিদ্যুৎ সেবা পাওয়া প্রথম রাজ্য হিসেবে জম্মু কাশ্মীরের নাম ঘোষণা করেন তিনি। মোদী বলেন, তাঁর সরকার শুধু ভিত্তিপ্রস্তর স্থাপনে নয় বরং তা বাস্তবায়নে বিশ্বাসী। উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে কাশ্মীরের জনগণের সহায়তা চান মোদী।