Sunday, July 21, 2024
রাজ্য​

কোচবিহারে শুক্রবার সভা হবেই, আসছেন অমিত শাহও: দিলীপ ঘোষ

কোচবিহার: শুক্রবার থেকে শুরু হওয়ার কথা ছিল বিজেপির রথযাত্রা। তবে নিরাপত্তার কারণে রথযাত্রার উপর স্থগিতাদেশ জারি করেছে কলকাতা হাইকোর্ট। কিন্তু আদালতের রায়কে তোয়াক্কা না করে কোচবিহারে নিজেদের কর্মসূচি বহাল রাখল বঙ্গ বিজেপি। এদিন কোচবিহারে সাংবাদিক বৈঠকে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছেন, পূর্ব ঘোষণা মতো শুক্রবার কোচবিহারে সভা হবে। আদালত শেষ পর্যন্ত রথযাত্রার অনুমতি না দিলেও সভা হবে।

দিলীপ ঘোষ জানান, অমিত শাহ রাজ্যে আসছেন। আদালত কোনও রায় দেয়নি। তাই রথযাত্রা স্থগিত এমন কথা বলা যাবে না। তৃণমূল সরকার বারবার বিজেপির কর্মকাণ্ডকে আটকানোর প্রস্তুতি করে গিয়েছে। আগাম প্রস্তুতি নেওয়া ছিল। সেই অনুযায়ী আদালতের দ্বারস্থ হয়েছে বিজেপি। তৃণমূল সরকারকে তোপ দেগে দিলীপবাবু বলেছেন, এই সরকার শিক্ষকদের ডিএ দিতে পারে না, বিষমদে মৃত্যু আটকাতে পারে না। জঙ্গলমহলে মৃত্যু বন্ধ হয় না। তবে এরা বিজেপিকে আটকানোর সমস্ত চেষ্টা করে যাচ্ছে।

দিলীপবাবু জানান, রথযাত্রা না হলেও সভা হবেই। এমনকি বিভিন্ন জেলায় যত সভা করার প্রস্তুতি নেওয়া হয়েছে তা কার্যকর করার ইঙ্গিত দিয়েছেন তিনি। ফলে নরেন্দ্র মোদী যে সভা করবেন সেটাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। শুক্রবারই নিয়মমাফিক তাদের ডিভিশন বেঞ্চে আবেদন করার পরামর্শ দিয়েছেন কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতি।

এদিকে হাইকোর্টের শুনানি চলাকালীন চিঠি পাঠিয়ে কোচবিহারের পুলিশ সুপার জানিয়ে দেন, কোনও অবস্থায় জেলায় রথযাত্রার অনুমতি দেওয়া সম্ভব নয়। হাইকোর্টের রায়ের ঘোষণার পর কোচবিহারে জরুরি বৈঠকে বসেন দিলীপ ঘোষ। উপস্থিত ছিলেন রাজ্যের দলের পর্যবেক্ষক কৈলাশ বিজয়বর্গীয় সহ বিজেপির শীর্ষ নেতারাও। বৈঠক শেষে দিলীপ ঘোষ জানান, শুক্রবার কোচবিহার সভা হবে। সভার প্রস্ততিও চূড়ান্ত। শুক্রবার সকাল পর্যন্ত ডিভিশন বেঞ্চের রায়ের জন্য অপেক্ষা করা হবে।