Sunday, July 21, 2024
রাজ্য​

বাংলাদেশি মুসলিমদের তাড়ানো হবে, হিন্দু শরণার্থীদের আশ্রয় দেওয়া হবে: দিলীপ ঘোষ

কোচবিহার: কোচবিহারের ঝিনাইডাঙার জনসভা থেকে ফের অনুপ্রবেশ ইস্যু খুঁচিয়ে তুললেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সাফ জানিয়ে দিলেন, ভারত বাংলাদেশ সীমান্ত দিয়ে এদেশে আসা বাংলাদেশি মুসলিম অনুপ্রবেশকারীদের বিতাড়িত করবে বিজেপি। তবে হিন্দু শরণার্থীদের তাঁর আশ্বাস, হিন্দু শরণার্থীদের কোনও ভয় নেই। বিজেপি তাঁদের সম্মান জানিয়ে ভারতের নাগরিকত্ব দেবে।

উল্লেখ্য, ঐতিহাসিক কারণে উত্তরের কোচবিহার সহ আলিপুরদুয়ার, দুই দিনাজপুর, মালদায় বহু শরণার্থী বসবাস করেন। কিন্তু তারা সবাই এখনও ভারতের নাগরিকত্ব পাননি। তাই কোচবিহারের মাটি থেকেই হিন্দু শরনার্থীদের বার্তা দিলেন দিলীপবাবু।

বৃহস্পতিবার বিজেপির রথযাত্রার উপর স্থগিতাদেশ দেয় কলকাতা হাইকোর্ট। আদালতের নির্দেশের পর শুক্রবার সেখানে রথযাত্রা না করলেও জনসভা করে গেরুয়া শিবির। এদিকে বিজেপির কেন্দ্রীয় ও রাজ্য নেতারা কোচবিহারে উপস্থিত থাকলেও সভামঞ্চে তাঁদের কাউকে দেখা যায়নি। একমাত্র হাজির ছিলেন দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

এদিন সভায় বক্তব্য রাখতে গিয়ে দিলীপবাবু বলেন, পশ্চিমবঙ্গে গণতন্ত্র বিপন্ন, তাই রথযাত্রার মধ্যে গণতন্ত্র বাঁচাও যাত্রার ডাক দেওয়া হয়েছিল। কিন্তু আদালতের নির্দেশে রথযাত্রা আপাতত হচ্ছে না। পরে আদালতের নির্দেশ দেখে পরবর্তীতে সিদ্ধান্ত নেওয়া হবে।