Monday, July 22, 2024
দেশ

গণপিটুনি, অ্যাওয়ার্ড ওয়াপসি সত্ত্বেও জিতবে বিজেপিই: অমিত শাহ

জয়পুর: রাজস্থানে বিজেপির জয়ের ব্যাপারে একপ্রকার নিশ্চিত বিজেপি সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। গত চার বছরে বিভিন্ন সময়ে গোরক্ষার নামে গণপিটুনির অভিযোগ উঠেছে। দাদরিতে গণপিটুনির জেরে মৃত্যু হয়েছে এক ব্যক্তির। তা নির্বাচনে কোনও প্রভাব ফেলবে না বলে জানিয়ে দিলেন অমিত শাহ। বিজেপি সভাপতি বলেন, দেশে গণপিটুনিতে খুন হয়ে গেলেও ক্ষমতায় আসবে বিজেপিই।

মঙ্গলবার রাজধানী জয়পুরে সভা করেন বিজেপি সভাপতি। বিজেপির ফের ক্ষমতায় ফেরার সম্ভাবনা নিয়ে আরও সুর চড়ান তিনি। এই প্রসঙ্গে কথা বলতে গিয়েই টেনে আনেন উত্তরপ্রদেশের দাদরিতে গণপিটুনিতে হত্যার প্রসঙ্গ। দাদরিতে স্বঘোষিত গোরক্ষকদের হাতে মহম্মদ আখলাকের হত্যার অভিযোগ নিয়ে বেকায়দায় পড়েছিল মোদী সরকার। দেশে অসহিষ্ণুতা বাড়ার প্রতিবাদে পুরস্কার ফিরিয়ে দেন বিশিষ্ট নাগরিকদের একাংশ। কিন্তু তার পরেও গত বছরে উত্তরপ্রদেশে জয় পেয়েছে বিজেপি।

এদিন সভায় অমিত শাহ বলেন, যখনই ভোট আসে তখনই এক দল লোক আখলাক হত্যার প্রসঙ্গ তোলেন। বিশিষ্ট জনেদের একাংশ পুরস্কার ফিরিয়ে দেন। কিন্তু এ সব ঘটনায় বিজেপির জয় আটকানো যায়নি। আগেও আমরা  জিতেছি। এ বারও জিতব। বিজেপি সভাপতির কথায়, মানুষকে প্রশ্ন করুন তাঁরা রাহুল গান্ধীকে প্রধানমন্ত্রী, মমতা বন্দ্যোপাধ্যায়কে বিদেশমন্ত্রী আর মুলায়ম সিংহ যাদবকে প্রতিরক্ষামন্ত্রী হিসেবে দেখতে চান কি না?

প্রসঙ্গত, সম্প্রতি দিল্লিতে হয়ে যাওয়া ন্যাশনাল এগজ়িকিউটিভ মিটিংয়েও দলের জয়ের ব্যাপারে একপ্রকার নিশ্চিত ছিলেন অমিত শাহ। তিনি বলেছিলেন, আগামী ৫০ বছরেও বিজেপিকে কেউ হারাতে পারবে না।