Sunday, July 21, 2024
দেশ

বিধানসভা নির্বাচনে জিতেছি, ২০১৯ সালের লোকসভা নির্বাচনেও জিতব: রাহুল গান্ধী

নয়াদিল্লি: রাজস্থান, ছত্তিশগড় ও মধ্যপ্রদেশে বড় ব্যবধানে জয় কংগ্রেসের। তবে মিজোরামে কংগ্রেসের লাল তানহোয়ারে চেয়ার বদল করতে হবে সেটা নিশ্চিত। অন্যদিকে, তেলেঙ্গানার রাষ্ট্রীয় সমিতির চন্দ্রশেখর রাও থাকবেন নিজের জায়গাতে।

মঙ্গলবার দিল্লিতে সাংবাদিক সম্মেলনে রাহুল গান্ধী বলেন, এই জয় কৃষক, ক্ষুদ্র ব্যবসায়ী, যুবা সকলের। তাই সকলকে ধন্যবাদ। আমরা বেশ কিছু প্রতিশ্রুতি দিয়েছি। সেসব নিয়ে এবার কাজ করতে হবে। বিধানসভা নির্বাচনে জিতেছি, ২০১৯ সালের লোকসভা নির্বাচনেও জিতব।

কংগ্রেস নেতা কপিল সিব্বল বলেন, এই জয় রাহুল গান্ধীর। এটা কংগ্রেস, দলের কর্মীদের জয়। অন্যদিকে বিজেপির ভরাডুবি নিয়ে দলের অভ্যন্তরেই নানা রকম প্রশ্ন উঠছে। পাঁচ রাজ্যের কোনওটিতেই বিজেপি সরকার গঠন করতে পারবে না বলেই মনে করা হচ্ছে। রাজ্যস্তরের নেতৃত্ব মনে করছেন, কেন্দ্রীয়ভাবে বিজেপির নীতির বিরুদ্ধে মানুষের এই রায়।

তবে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব অবশ্য উল্টো কথা বলছে, তাদের বক্তব্য, রাজস্থান, ছত্তিশগড়ে বিজেপি ধারাবাহিকভাবে সরকারে ছিল। তাই সেখানে সরকারবিরোধী একটা হাওয়া সক্রিয় হয়ে উঠেছিল। এটাকে স্বাভাবিক বলেই মনে করছেন বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব।