Monday, July 22, 2024
Latestদেশ

ফাঁসির দিন এগিয়ে আসছে, জেলের দেওয়ালে মাথা ঠুকলেন নির্ভয়ার ধর্ষক-খুনি বিনয় শর্মা

নয়াদিল্লি: রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের কাছে ক্ষমাপ্রার্থনা সহ সব রকমের আইনি আবেদন খারিজ হয়ে যাওয়ায়, এই মুহূর্তে মৃত্যুর প্রহর গোনা ছাড়া নির্ভয়ার ধর্ষক-খুনিদের কাছে আর কোনও উপায় নেই। আগামী ৩ মার্চ ভোর ৬টায় নির্ভয়া গণধর্ষণ কাণ্ডে দোষী সাব্যস্ত ৪ জনকেই ফাঁসিতে ঝোলানো হবে। দিল্লির পাতিয়ালা হাউস কোর্ট সোমবার নতুন করে মৃত্যু পরোয়ানাও জারি করেছে।

এদিকে, নির্ভয়া কাণ্ডের অন্যতম আসামি বিনয় শর্মা গত সোমবার তিহার জেলের ৩ নম্বর সেলের দেওয়ালে মাথা ঠুকলেন। তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিত্‍‌সার পর বিনয়কে ছেড়ে দেওয়া হয়েছে। এই ঘটনায় উত্তেজনা ছড়াল তিহার জেলে।

বিনয় শর্মা জেলের দেওয়ালে মাথা ঠুকে নিজেকে জখম, জেলের গ্রিলে হাত দিয়ে আঘাত করে নিজের হাত ভাঙার চেষ্টা করছিল বলে অভিযোগ। যদিও জেল কর্তৃপক্ষের তৎপরতায় আটকানো হয় তাকে। সংবাদসংস্থা এএনআই জানিয়েছে, বিনয়ের চোট খুব একটা গুরুতর নয়।

যদিও বিনয়ের আইনজীবী এপি সিংয়ের দাবি, ঘটনাটি ঘটে গত সোমবার। মঙ্গলবার দিনই বিনয়ের মা এপি সিংকে জানান, তার ছেলে তাকে চিনতে পারছে না। নয়া মৃত্যু পরোয়ানা জারি হওয়ার পর থেকে বিনয় মানসিকভাবে অস্থির হয়ে পড়েছে বলে জানান তার আইনজীবী।

জেল কর্তৃপক্ষ জানিয়েছে, কাউন্সেলিং-এ বিনয়ের এমন কোনও লক্ষণ ধরা পড়েনি। বিনয়ের শরীর একেবারে ঠিক আছে এবং সম্প্রতি তার উপর সাইকোমেট্রি টেস্ট করা হয়েছে। তাতেও ভালোভাবেই সাড়া দিয়েছে বিনয়।