Wednesday, July 24, 2024
দেশ

উত্তরপ্রদেশে গরুকে চিকিৎসা করাতে গিয়ে গোরক্ষকদের হাতে মার খেলেন বৃদ্ধ

লখনউ: উত্তরপ্রদেশে ফের গোরক্ষকদের হাতে আক্রান্ত হলেন এক বৃদ্ধ। অসুস্থ গরুকে পশু চিকিৎসালয়ে নিয়ে যাচ্ছিলেন কৈলাসনাথ শুক্লা (৭০) নামের ওই বৃদ্ধ। অভিযোগ, সেই সময় গোরক্ষক পরিচয় দিয়ে একদল লোক তাঁকে বেধড়ক মারধর করে। লাঠিপেটার পাশাপাশি মুখে চুনকালিও দিয়ে দেওয়া হয় তাঁকে। এমনকী এরপর গলায় জুতোর মালা পরিয়ে গোটা গ্রাম ঘোরানো হয় কৈলাসনাথকে। পরে পুলিশে অভিযোগ দায়ের হয়। চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের বলরামপুরে।

জানা গিয়েছে, কৈলাসনাথ শুক্লার একটি গোশালা রয়েছে। দিন দুয়েক আগেই সেই গোশালার একটি গরু অসুস্থ হয়ে পড়লে পাশের গ্রামে পশু হাসপাতলে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন ওই বৃদ্ধ। পরের দিন যখন গরু নিয়ে হাসপাতালের পথে চলেছেন তখনই ঘটে বিপত্তি।

অভিযোগ, গোরক্ষক পরিচয় দিয়ে একদল লোক তাঁকে ঘিরে ধরে। কৈলাসনাথ বারবার বোঝানোর চেষ্টা করেন কোনও মুসলিম ধর্মাবলম্বীকে গরু বিক্রি করতে যাচ্ছেন না। গরুটি অসুস্থ, তাই হাসপাতালে নিয়ে যাচ্ছেন। তবে হামলাকারীরা কৈলাসনাথের কথা শোনেননি। অভিযোগ, কোনওকিছু না শুনেই বৃদ্ধকে লাঠিপেটা শুরু করে অভিযুক্তরা। এরপর মুখে চুনকালি দিয়ে গলায় জুতোর মালা পরিয়ে গোটা গ্রাম ঘোরানো হয়।

বলরামপুর থানায় মারধরের অভিযোগ দায়ের হয়। অভিযোগের ভিত্তিতে চারজনকে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়া বেশ কয়েকজনকে আটকও করা হয়েছে। আক্রান্ত বৃদ্ধকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।