Monday, July 22, 2024
কলকাতা

রাম মন্দির নির্মাণে প্রতিটি জেলায় সমাবেশ করবে বিশ্ব হিন্দু পরিষদ

কলকাতা: প্রায় তিনদশক আগে থেকে রাম মন্দির তৈরি করতে হবে -এমন দাবি তুলে এসেছে বিজেপি এবং হিন্দুত্ববাদী সংগঠনগুলো। তা নিয়ে আইনি জটিলতা সুপ্রিম কোর্টেও পৌঁছেছে। সুপ্রিম কোর্ট অযোধ্যা মামলার শুনানি আগামী বছরের জানুয়ারি পর্যন্ত পিছিয়ে দিয়েছে। লোকসভা ভোটের আগে কেন রাম মন্দির ইস্যুকে নতুন করে সামনে নিয়ে আসতে চাইছে বিজেপি এবং হিন্দুত্ববাদী সংগঠনগুলো?

বিজেপির সবচেয়ে গুরুত্বপূর্ণ নির্বাচনী প্রতিশ্রুতি হল অযোধ্যায় রাম মন্দির নির্মাণ। ২০১৪ সালে ক্ষমতায় আসার পর মেয়াদ পূর্ণ করতে চলেছে করেছে কেন্দ্রের মোদী সরকার। কেন রাম মন্দির নিয়ে সে রকম কোনও পদক্ষেপ নেওয়া হয়নি? এই প্রশ্ন রেখেই লোকসভা ভোটের আগে রাম মন্দির ইস্যুতে কেন্দ্রের উপর চাপ সৃষ্টি করতে চাইছে বিশ্ব হিন্দু পরিষদ। নভেম্বর মাসেই প্রতিটি জেলায় হিন্দু সমাবেশ করবে ভিএইচপি।

বিশ্ব হিন্দু পরিষদের মিডিয়া কো-অর্ডিনেটর সৌরিশ মুখোপাধ্যায় বলেছেন, আমাদের একটাই দাবি, শীতকালীন অধিবেশনে অর্ডিন্যান্স এনে রাম মন্দির নির্মাণ করুক কেন্দ্রীয় সরকার। গ্রামে গ্রামে গিয়ে সাধু সন্তদের নিয়ে সাধারণ মানুষকে রাম মন্দির নিমার্ণের দাবিতে ঐক্যবদ্ধ করার কথা বলেন তিনি।

সৌরিশ মুখোপাধ্যায় আরও জানান, প্রতিটি এলাকা থেকে সাধারণ মানুষের এক বড় অংশ এবং সংগঠনের ‘প্রতিনিধিমন্ডল’ নিজেদের কেন্দ্রের সাংসদের সঙ্গে দেখা করে রাম মন্দির তৈরী প্রয়োজনীয়তা জানাবেন। একই সাথে সাংসদকে অনুরোধ করবেন যাতে তিনি লোকসভায় মোদী সরকারকে রাম মন্দির নির্মাণের জন্য চাপ প্রদান করেন। রাম মন্দির তৈরি হলেই রাজ্যের অগণিত রামভক্ত মানুষের বহুদিনের আকাঙ্ক্ষা মিটবে বলেও দাবি করেন তিনি।